আজকের শিরোনাম :

১৬তম নিবন্ধনের ফল প্রকাশ রোববার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১৭:৪৭

১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল আগামীকাল রোববার (১৭ অক্টোবর) প্রকাশ করা হতে পারে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ইতিমধ্যে নিবন্ধনের ফল তৈরির কাজ শেষ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 
 
এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৬তম নিবন্ধনের সামগ্রিক ফল প্রস্তুত করা হয়েছে। এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান ফল প্রকাশের বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনকে মৌখিকভাবে জানাবেন। এরপর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

ওই সূত্র আরও জানায়, রোববার (১৭ অক্টোবর) এনটিআরসিএ’র পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবকে ফল প্রকাশের বিষয়টি জানানো হবে। এটির আইনগত কোনো বাধ্যবাধকতা না থাকলেও মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর হওয়ায় সবক্ষেত্রেই মৌখিকভাবে মন্ত্রণালয়কে অবহিত করে এনটিআরসিএ।
 
গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।

শনিবার (১৬ অক্টোবর) সকালে এনটিআরসিএর এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল তৈরির কাজ শেষ হয়েছে। চেয়ারম্যান স্যারের সম্মতি পেলে যে কোন মুহূর্তে ফল প্রকাশ করা হবে।
 
ওই কর্মকর্তা বলেন, ফল প্রকাশের কিছু প্রসিডিউর আছে। আমরা সেভাবেই আগাচ্ছি। আশা করছি আগামীকাল ফল প্রকাশ করতে পারবো। তবে বিষয়টি নির্ভর করছে চেয়ারম্যান স্যারের উপর।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ