আজকের শিরোনাম :

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২১, ১৯:৪৯

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এ মৌখিক পরীক্ষা কবে শুরু হবে তা জানায়নি।

সোমবার (২৯ মার্চ) বিকেলে বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতিতে ৪০তম বিসিএস পরীক্ষার চলমান মৌখিক পরীক্ষা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। সংশ্লিষ্ট সকলকে এ মৌখিক পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি থেকে ৪০তম বিসিএস সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চার হাজার ১৫০ জনের ভাইভা (মৌখিক পরীক্ষা) শুরু হয়।

এর আগে ২৭ জানুয়ারি এ বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। লিখিত পরীক্ষায় ২০ হাজারেরও বেশি প্রার্থী অংশ নিলেও পাস করেন ১০ হাজার ৯৬৪ জন। এই বিসিএসে আবেদন করেছিলেন চার লাখ ১২ হাজার ৫৩২ জন। এর মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছেন তিন লাখ ২৭ হাজার জন। প্রিলিমিনারিতে পাস করেছিলেন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, কর-এ ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট এক হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ