বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
logo
 

মালাগার বিপক্ষে রিয়ালের জয়

মালাগার বিপক্ষে রিয়ালের জয়

ঢাকা, ১৬ এপ্রিল, এবিনিউজ : দুই ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় ২-১ গোলে মালাগাকে হারিয়েছে জিনেদিন জিদানের দল। এ জয়ে পয়েন্ট টেবিলের তলানির দলটিকে গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।

রবিবার ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও লুকা মদ্রিচকে বিশ্রাম দেওয়ার পাশপাশি মার্সেলো ও টনি ক্রুসকে বেঞ্চে রেখে মালাগার মাঠে একাদশ সাজান কোচ জিদান।

জয়ে ফেরার লক্ষ্যে মাঠে নামা রিয়াল ম্যাচের ১৬তম মিনিটে প্রথম প্রতিপক্ষের গোলরক্ষকের পরীক্ষা নেয়। মাতেও কোভাসিচের হেড ঝাঁপিয়ে ঠেকান রবের্তো হিমেনেস। ২৩তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে উড়িয়ে মারেন লুকাস ভাসকেস।মালাগার বিপক্ষে রিয়ালের জয়

২৯তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় রিয়ালের। ২০ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো ফ্রি-কিকে বল জালে পাঠান ইসকো। সাবেক দলের বিপক্ষে গোল উদযাপন করেননি ২০১১-১৩ পর্যন্ত মালাগায় খেলা স্প্যানিশ এই মিডফিল্ডার।

বিরতির আগে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল রিয়াল। কেইলর নাভাসের বাড়ানো বল প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিতে পারেননি কাসেমিরো। তার পেছনে থাকা চিলির মিডফিল্ডার মানুয়েল ইতুরা ছুটে গিয়ে আলগা বল ধরে ডি-বক্সে ঢুকে শট নেন; তবে ঝাঁপিয়ে তা ঠেকিয়ে দেন কোস্টা রিকার গোলরক্ষক।মালাগার বিপক্ষে রিয়ালের জয়

৬৩তম মিনিটে পাসিং ফুটবলে সাজানো আক্রমণে ব্যবধান দ্বিগুন করে রিয়াল। বেনজেমার পাস পেয়ে শট নিতে পারতেন ইসকো; কিন্তু আরও নিশ্চিত হতে বাড়ান ডান দিকে ছুটে আসা কাসেমিরোকে। অনায়াসে বাকি কাজটুকু সারেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

৮৬তম মিনিটে বাঁ-দিক থেকে আক্রমণে ওঠা বেনজেমার পাস ৬ গজ বক্সে পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন সার্জিও রামোস। যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে মালাগার সান্ত্বনাসূচক গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড দিয়েগো রোলান।

৩২ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৭। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৬৫। ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদ ৭১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

এবিএন/সাদিক/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত