শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮, ১৪ বৈশাখ ১৪২৫
logo
 

জিমেইলে নতুন নকশা অানছে গুগল

জিমেইলে নতুন নকশা অানছে গুগল

ঢাকা, ১৪ এপ্রিল, এবিনিউজ : গত বৃহস্পতিবার মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানট গুগলের পক্ষ থেকে বলা হয় সামনের সপ্তাহগুলোতে জিমেইলে নতুন নকশা আনার পরিকল্পনা রয়েছে। ওয়েবে যেসব গ্রাহক জিমেইল ব্যবহার করেন তাদের জন্যই নতুন নকশা আনা হচ্ছে। নতুন এই ডেস্কটপ সংস্করণটি হবে অনেকটাই মোবাইল ডিভাইসের জিমেইল অ্যাপের মতো দেখাবে।

বর্তমানে গুগলের ভেতরে এবং বিশ্বস্ত অংশীদারদের মধ্যে নতুন নকশা পরীক্ষা করা হচ্ছে বলে জানা গেছে। এই নকশায় গুগল ম্যাটিরিয়াল ডিজাইন–এর কিছু সূক্ষ্ম উপাদান রয়েছে বলেও জানানো হয়েছে। নকশা পরিবর্তনের পাশাপাশি নতুন কিছু ফিচারও যোগ হচ্ছে জিমেইলে। মূলত গুগলের ইনবক্সে এই ফিচারগুলো চালু করা হয়েছিল। জিমেইলে যোগ হচ্ছে ‘স্মার্ট রিপ্লাইস’। ইমেইলে দ্রুত রিপ্লাই দিতে পরামর্শ দেখাবে ফিচারটি। ইতোমধ্যেই মোবাইল জিমেইলে এই ফিচারটি চালু রয়েছে।

এছাড়া নতুন ‘স্নুজ’ ফিচার আনা হচ্ছে জিমেইলে। এর মাধ্যমে সাময়িকভাবে ইনবক্স থেকে মেইল মুছে ফেলা যাবে। ফলে গ্রাহক যতক্ষণ পর্যন্ত না রিপ্লাই দিতে প্রস্তুত হবেন ততক্ষণ পর্যন্ত ওই মেইল থ্রেডগুলো এড়িয়ে যেতে পারবেন। এই ফিচারটিও ইতোমধ্যেই মোবাইল জিমেইলে রয়েছে বলে জানানো হয়েছে।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত