শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫
logo
 
  • হোম
  • জাতীয়
  • ঢাকায় পৌঁছেছে নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ৩ জনের লাশ

ঢাকায় পৌঁছেছে নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ৩ জনের লাশ

ঢাকায় পৌঁছেছে নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ৩ জনের লাশ

ঢাকা, ২২ মার্চ, এবিনিউজ:নেপালে বিমান দুর্ঘটনায় নিহত বাকি তিনজনের মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। মরদেহ গ্রহণ করতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষায় রয়েছেন স্বজনরা।

এর আগে নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত যে তিন বাংলাদেশির মরদেহ কাঠমান্ডুতে ছিল, তাদের পরিচয় শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

বুধবার রাষ্ট্রদূত মাশফি বলেন, নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামানের লাশ শনাক্তের কাজ শেষ হয়েছে। এখন আর তাদের লাশ দেশে ফেরত পাঠাতে কোনও বাধা নেই। এ ব্যাপারে ইউএস-বাংলার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা লাশগুলো দেশে নেওয়ার বিষয়ে কাজ করছে।

গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৬৭ যাত্রী ও ৪ ক্রুসহ ৭১ আরোহী নিয়ে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগ-মুহূর্তে বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় ৪৯ জন নিহত হন, যার মধ্যে ২৬ জন বাংলাদেশি।

নিহতদের শনাক্ত করার প্রক্রিয়া শেষে গত সোমবার (১৯ মার্চ) ২৩ জনের মরদেহ দেশে নিয়ে আসা হয়। বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে নিয়ে আসা হয় মরদেহগুলো। পরে রাজধানীর আর্মি স্টেডিয়ামে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় নিহতদের কফিনে ফুল দিয়ে। উপস্থিত থেকে শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

নেপালের ওই দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে ৭ জন ভর্তি আছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে। বাকি তিনজনের মধ্যে একজন চিকিৎসাধীন দিল্লিতে, দুজন সিঙ্গাপুরে।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত