বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
logo
 

সরকার চরম হতাশায় ভুগছে: খসরু

সরকার চরম হতাশায় ভুগছে: খসরু

ঢাকা, ২০ মার্চ, এবিনিউজ : বর্তমান সরকার চরম হতাশা ও নিরাপত্তাহীনতায় ভুগছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় দল আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধার, স্বাধীনতা সুসংহত, আইনের শাসন ও নিরপেক্ষ নির্বাচনের জন্য করণীয় শীর্ষক আলোচনা সভায় আমীর খসরু এসব কথা বলেন।

খসরু বলেন, ‘আওয়ামী লীগের আচরণ শুধু অগণতান্ত্রিক ও স্বৈরাতান্ত্রিক নয়, তাদের আচরণ ফ্যাসিজমে পৌঁছে গেছে। এটা নিরাপত্তাহীনতার একটি লক্ষণ।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘আওয়ামী লীগের অবস্থা দেখে মনে হচ্ছে তারা যুদ্ধে নেমেছে। যে পথে তারা যাচ্ছে তা কিন্তু স্বৈরশাসকের পথ। একদলীয় শাসকের পথ। এই পথে জনগণ আরো নিষ্পেষিত, নির্যাতিত হতে হয়। আর এই পথই সরকার বেছে নিয়েছে। আর তাই আগামী নির্বাচনকে সামনে রেখে তাদের একমাত্র পথ হচ্ছে নিপিড়ন নির্যাতনের পথ। গুম, খুন, হত্যা, জেল, জুলুমের পথ।’

সাবেক এ বাণিজ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া হলেন আপসহীন নেত্রী। তিনি আজকে গণতন্ত্রের মা উপাধি পেয়েছেন। দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় তিনি আজ জেলে গিয়েছেন। দেশের মানুষের নাগরিক অধিকার ফিরে পেতে তিনি কারাবরণ করেছেন।’

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহ্সানুল হুদার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন মোস্তোফা জামান হায়দার, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তোফা ভূইয়া, লেবার পার্টির (একাংশের) হামদুল্লাহ আল মেহেদী, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় দলের মহাসচিব মো. রফিকুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত