শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  
  • হোম
  • রাজনীতি
  • ‘বিএনপির অভ্যন্তরীণ সাংগঠনিক সংকটের জন্য তারেক রহমানই যথেষ্ট’

‘বিএনপির অভ্যন্তরীণ সাংগঠনিক সংকটের জন্য তারেক রহমানই যথেষ্ট’

‘বিএনপির অভ্যন্তরীণ সাংগঠনিক সংকটের জন্য তারেক রহমানই যথেষ্ট’
ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, এবিনিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সাংগঠনিক অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট। তিনি আজ দুপুরে রাজধানীর হোটেল র‌্যাডিসনের সামনে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
 
তিনি বলেন, ‘আমরা চাই না বিএনপি ভেঙ্গে যাক। এটি একটি বড় রাজনৈতিক দল। তবে বিএনপি যদি ভেঙ্গে যায় তার জন্য তারা নিজেরাই দায়ী থাকবে।’
 
মন্ত্রী আরো বলেন, ‘আমরা বিএনপির অভ্যন্তরীণ সাংগঠনিক সংকট ঘনীভূত করবো না, তাদের অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট।’
 
ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হবে কি-না তা আদালত সে সিদ্ধান্ত নেবে। তার নামে আরো বেশ কয়েকটি মামলা রয়েছে। তবে এ ব্যাপারে সরকার আগেও যেমন কোন হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না।
তিনি বলেন, বিএনপি কখনো বলে তারা যে কোন পরিস্থিতিতে নির্বাচনে আসবে, আবার কখনো বলে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে আসবে না। আগে তাদের সিদ্ধান্ত নিতে হবে তারা কি চায়।
 
তিনি বলেন, বেগম খালেদা জিয়া একটি দুর্নীতি মামলায় দন্ডিত হয়ে কারাগারে রয়েছেন। তারা রায়ের বিরুদ্ধে হাইকোর্টে বা আপিল বিভাগে যেতে পারেন। আদালত জামিন মঞ্জুর করলেই তিনি বাইরে থাকতে পারেন। সেটা আদালতের সিদ্ধান্ত।
 
অপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিএনপির নেতারা ভেবেছিল বেগম জিয়া কারাগারে গেলে লাখ লাখ লোক রাস্তায় নেমে আসবে। কিন্ত বাস্তবে শত শত লোকও রাস্তায় নেমে আসেন নি। আন্দোলন করতে হলে জনগনের সমর্থন থাকতে হয়। যা বিএনপির প্রতি নেই।
তিনি বলেন, জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল। তারা বঙ্গবন্ধু কন্যার দৃঢ় নেতৃত্ব, সততা, দেশ পরিচালনার দক্ষতার ওপর পুরোপুরি আস্থাশীল।
 
বিএনপির ভাষণ আর কথা শুনে দেশের মানুষ রাস্তায় নামবে না উল্লেখ করে তিনি আরো বলেন, জনগণ বিএনপিকে মনে রাখতে পারে এমন কোন কাজ করতে পারে নি। বাসস।
 
এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত