বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৫
logo
feb18  
  • হোম
  • শিক্ষাঙ্গন
  • ইউজিসি চেয়ারম্যানের সাথে আইন কমিশনের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

ইউজিসি চেয়ারম্যানের সাথে আইন কমিশনের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

ইউজিসি চেয়ারম্যানের সাথে আইন কমিশনের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ
ঢাকা, ১২ ফেব্রুয়ারি, এবিনিউজ : আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক-এর নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল আজ সোমবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সাথে ইউজিসি সভাকক্ষে সাক্ষাৎ করেন। বিচারপতি এটিএম ফজলে কবীর, সদস্য, আইন কমিশন এসময় অন্যান্যের মধ্যে প্রতিনিধি দলের সাথে উপস্থিত ছিলেন। 
 
প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি এবং ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 
 
বিচারপতি খায়রুল হক বাংলাদেশের আইন শিক্ষা বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষা ব্যবস্থার ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেন। দেশের এ জাতীয় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে তিনি বিশ্ববিদ্যালয়সমূহের আইন শিক্ষার আধুনিকায়ন এবং একইসাথে অভিন্ন কোর্স কারিকুলাম প্রণনের উপর গুরুত্বারোপ করেন।  
 
তিনি আরও বলেন যে, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সমূহে পাঠদান এবং শিখন পদ্ধতি আধুনিকায়ন করতে হবে। এছাড়া আইন বিষয়ের শিক্ষার্থীদের ব্যাপক বাংলা ভাষার জ্ঞানের পাশাপাশি ইংরেজি ভাষায়ও দখল থাকতে হবে বলে তিনি মনে করেন।
 
ইউজিসি চেয়ারম্যান তার বক্তব্যে বলেন যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দেশের উচ্চশিক্ষাসহ আইন শিক্ষা ব্যবস্থা সুসংহতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি এক্ষেত্রে আইন কমিশন, বার কাউন্সিল ও অ্যাটর্নি জেনারেলের অফিসের সহযোগিতা কামনা করেন।
 
এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত