শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপি নেতাকর্মীদের হামলা

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপি নেতাকর্মীদের হামলা
ঢাকা, ০৮ ফেব্রুয়ারি, এবিনিউজ : লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা চালিয়েছে বিএনপির নেতাকর্মীরা। খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ থেকে এ হামলা চালানো হয়। এ ঘটনা বিএনপির এক নেতা গ্রেফতার করেছে লন্ডন পুলিশ।
 
গতকাল বুধবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে।
 
জানা গেছে, স্থানীয় সময় বুধবার বেলা ২টার দিকে বিএনপির শতাধিক নেতাকর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে দূতাবাস চত্বরে জড়ো হয়। এর পর এখান থেকে দূতাবাসে হামলা চালায় তারা। এ সময় হাইকমিশনের আসবাবপত্রসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করে বিএনপির নেতাকর্মীরা। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপি নেতাকর্মীদের হামলা
 
পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার আগে প্রায় ১০ মিনিট পর্যন্ত বিএনপি কর্মীরা হাইকমিশনের নিচ তলার অভ্যর্থনা কক্ষে হট্টগোল চালান। হাইকমিশনের বিভিন্ন কর্মকর্তার নাম ধরে খোঁজাখুঁজি করতে থাকেন। এ ঘটনায় পুলিশ যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহীনকে আটক করেছে। 
 
ঘটনার প্রত্যক্ষদর্শী লন্ডন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মো. সোহাগ মিয়া বলেন, বেলা ২টা থেকে হাইকমিশনের সামনে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ পালন করছিলেন। বিকাল ৫টার দিকে শান্তিপূর্ণভাবে স্মারকলিপি দিতে গেলে হাইকমিশনের কমর্কতারা তা নিতে অস্বীকার করেন। এতে ক্ষুব্ধ হয়ে কিছু নেতাকর্মী হাইকমিশন ভবনে প্রবেশ করে ভাঙচুর করেন।
 
তিনি আরও জানান, নাসির আহমদ শাহিনকে জামিনে ছাড়িয়ে আনার জন্য বিএনপিপন্থি একাধিক আইনজীবী পুলিশ স্টেশনে গেছেন। 
 
লন্ডন মেট্রোপলিটন পুলিশের একজন মুখপাত্র জানান, আটককৃত ব্যক্তিকে ওয়ান্ডওয়ার্থ পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত