বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

নিউইয়র্কে ড. বীরেন শিকদারের সাথে প্রবাসীদের মতবিনিময়

নিউইয়র্কে ড. বীরেন শিকদারের সাথে প্রবাসীদের মতবিনিময়
ঢাকা, ০৬ ফেব্রুয়ারি, এবিনিউজ : যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেছেন, বর্তমান সরকারের আমলে ক্রীড়া ক্ষেত্রে দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে। এ উন্নয়নের ধারায় প্রবাসীরাও গর্বিত অংশীদার হতে পারেন।
 
নিউইয়র্কে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজ ও প্রবাসীদের মতবিনিময় সভায় এ কথা বলেছেন তিনি। স্থানীয় সময় ৪ ফেব্রুয়ারী রোববার দুপুরে ব্রঙ্কসের ওয়াইসিস রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটি। 
 
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসত আলীর সভাপতিত্বে এবং বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি আইনজীবী মোহাম্মদ এন মজুমদারের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের এ্যাসিসট্যান্ট অ্যাটর্নী জেনারেল আব্দুর রকিব মন্টু। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক জাতীয় খেলোয়ার ও সংগঠক সাঈদ উর রব, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সভাপতি ও  বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশা, সাবেক জাতীয় খেলোয়ার অলিম্পিয়ান সাইদুর রহমান ডন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা ডা. মাসুদ হাসান, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাপ্তাহিক জনতার কন্ঠ সম্পাদক ও ইউএসএনিউজঅনলাইন.কম সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, ডা. শাহানারা আলী, বাংলাদেশী-আমেরিকান পুলিশ অফিসার মাহবুবুর জুয়েল, কমিউনিটি এক্টিভিস্ট সাখাওয়াত আলী, শাহাদৎ হোসেন, মঞ্জুর চৌধুরী জগলুল, জাহানারা লক্ষী প্রমুখ। অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রীর সফর সঙ্গী, সাবেক জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়ারসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা সহ বিভিন্ন সংগঠনের প্ক্ষ থেকে  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেণ সিকাদার এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।
এছাড়া, বাংলাদেশের যুব ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মজুমদার ফাউন্ডেশনের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে ক্রেষ্ট প্রদান করা হয়। পরে তারা প্রতিমন্ত্রীর সাথে নানা বিষয়ে মতবিনিময় করেন।
 
ড. বীরেন শিকদার তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের উন্নয়ন কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। তিনি বলেন, ক্রীড়া ক্ষেত্রে দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে। এ ক্ষেত্রে আরো সাফল্য অর্জনে ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরে ড. বীরেন শিকদার বলেন, তার মন্ত্রনালয়ে স্বজনপ্রীতির কোন স্থান নেই। মেধা ও যোগ্যতার ভিত্তিতেই যাবতীয় কাজ সম্পাদন করা হয়। এ ক্ষেত্রে মন্ত্রী-এমপি থেকে শুরু করে কারো তদ্বিরই গ্রাহ্য করা হয় না। তিনি বলেন, ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে ১১০টি স্টেডিয়াম এর নির্মান কাজ সম্পন্ন হয়েছে এবং প্রতিটি উপজেলায় এ প্রকল্প বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। দেশের ক্রীড়াঙ্গণের মান বৃদ্ধিসহ আন্তর্জাতিক মানের ক্রীড়াবীদ তৈরী করতে সরকার ক্রীড়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এসময় প্রতিমন্ত্রী ক্রীড়াঙ্গণসহ দেশের উন্নয়নে প্রবাসীদের আরো ভূমিকা রাখারও আহবান জানান। 
 
অনুষ্ঠানে প্রবাসী নের্তৃবৃন্দ ক্রীড়াঙ্গনে সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে প্রবাসীদের পক্ষ থেকে কিছু দাবিও জানান। তারা দেশে প্রবাসীদের সম্পত্তি রক্ষা এবং নিরাপদে দেশ ভ্রমণের বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করেন। এসময় একজন প্রবাসী মৌলভীবাজারের একটি উপজেলায় স্টেডিয়াম নির্মান বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী তাকে আশ্বস্ত করে বলেন, স্টেডিয়ামের জন্য প্রয়োজনীয় জায়গার ব্যবস্থা করা হলে আগামী তিন মাসের মধ্যেই তিনি নিজে গিয়ে নির্মাণ কাজের উদ্বোধন করে আসবেন। প্রতি মন্ত্রী ড. বীরেন সিকাদার তার সম্মানে এমন সুন্দর অনুষ্ঠানের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
 
এবিএন/জসিম/নির্ঝর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত