শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  
  • হোম
  • সারাদেশ
  • গোপালপুরে পিএইচডি’র আইইসিএমএনসিএইচ প্রকল্পের সভা অনুষ্ঠিত

গোপালপুরে পিএইচডি’র আইইসিএমএনসিএইচ প্রকল্পের সভা অনুষ্ঠিত

গোপালপুরে পিএইচডি’র আইইসিএমএনসিএইচ প্রকল্পের সভা অনুষ্ঠিত

গোপালপুর (টাঙ্গাইল), ২৩ জানুয়ারি, এবিনিউজ : টাঙ্গাইলের গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বে-সরকারি উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর আইইসিএমএনসিএইচ প্রকল্পের ‘হাফ ইয়ারলি প্রগ্রেস শেয়ারিং মিটিং’ আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলানায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুন নাহারের সভাপতিত্বে পিএইচডি’র উপজেলা সমন্বকারী  আনোয়ার জাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা শারমীন।

বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার  মো. মোস্তফা হোসাইন, মহিলা বিষয়ক কর্মকর্তা তাপসি শীল, সহকারি পরিবার পরিকল্পনা অফিসার রুপ জান্নাত রিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সোবহান তুলা, ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রফিক, আলমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, উপজেলা স্বাস্থ্য সেবাগ্রহীতা ফোরামের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, ওয়েভ ফাউন্ডেশনের সহকারি প্রেগ্রাম অফিসার মো. আতিকুজ্জামান পান্না প্রমুখ।

সভায় সাংবাদিক, এনজিও প্রতিনিধি, আরএমও, স্বাস্থ্য পরিদর্শক, এমটি ইপিআই, পরিসংখ্যানবিদ উপস্থিত ছিলেন।  বে-সরকারি উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) মা, নবজাতক ও শিশু স্বাস্থ্য উন্নয়নে কমিউনিটি ভিত্তিক প্রকল্প (আইইসিএমএনসিএইচ) বিষয়ক কর্মসূচীর মাধ্যমে মা ও নবজাতকের মৃত্যুর হার কমানো এবং মাতৃ ও শিশু উন্নয়নের লক্ষ্যে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিক পর্যায়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।

সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুন নাহার অতি শিঘ্রই গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ ঝুকিপূর্ণ গর্ভবতী মাদেরকে সিজারের মাধ্যমে প্রসবের ব্যবস্থার ঘোষনা দেন। অপর দিকে ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মো. রফিকুল  ইসলাম রফিক ঝাওয়াইল ইউনিয়নের পরবর্তী ‘মা সমাবেশ’ সফল করার জন্য প্রয়োজনীয় সহযোগিতার ঘোষনা দেন।

এবিএন/এ কিউ রাসেল/জসিম/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত