বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৫
logo
feb18  
  • হোম
  • জাতীয়
  • নিহত পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত হচ্ছে ‘পুলিশ মেমোরিয়াল’ স্মৃতি সৌধ

নিহত পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত হচ্ছে ‘পুলিশ মেমোরিয়াল’ স্মৃতি সৌধ

নিহত পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত হচ্ছে ‘পুলিশ মেমোরিয়াল’ স্মৃতি সৌধ
ঢাকা, ২৩ জানুয়ারি, এবিনিউজ : জনগণের জানমালের নিরাপত্তা বিধান পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যরা নিষ্ঠার সাথে এ গুরু দায়িত্ব পালন করে থাকেন। কর্তব্য পালনকালে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হন। তাদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত পুলিশ বাহিনীর জন্য গৌরব ও সম্মানের।
 
কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানানোর জন্য পালন করা হয় ‘পুলিশ মেমোরিয়াল ডে’। গত বছর থেকে ১ মার্চ দেশব্যাপী সকল পুলিশ ইউনিটে দিবসটি পালিত হয়ে আসছে।
 
নিহত পুলিশ সদস্যদের স্মরণে কেন্দ্রীয়ভাবে ঢাকায় নির্মিত হচ্ছে ‘পুলিশ মেমোরিয়াল’ স্মৃতি সৌধ। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ ক্যাম্পাসে ‘পুলিশ মেমোরিয়াল’ স্মৃতি সৌধের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।
 
আইজিপি বলেন, কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের অসামান্য অবদানকে স্বীকৃতি দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। নিহত পুলিশ সদস্যরা পুলিশ বাহিনীর গৌরব ও দেশের গর্ব। দেশ ও জনগণের প্রতি গভীর ভালবাসা এবং দায়িত্ববোধের কারণেই তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন।
 
তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বছরের একটি নির্দিষ্ট দিনে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ ও গৌরবোজ্জ্বল অবদানকে স্মরণ করা হয়। বাংলাদেশ পুলিশও গত বছর থেকে ১ মার্চ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করছে। কেন্দ্রীয়ভাবে ঢাকাসহ সকল রেঞ্জ ও জেলা পর্যায়ে দিবসটি পালন করা হচ্ছে।
 
অনুষ্ঠানে এসবির অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ডা. মোঃ সাদিকুর রহমান, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি মোঃ মইনুর রহমান চৌধুরী, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মোঃ আবুল কাশেম, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, টিএন্ডআইএমর আতিরিক্ত আইজিপি বিনয় কৃষ্ণ বালা, সিটিসিসির অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মোঃ মহসিন হোসেন, অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম এবং ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।
 
এর আগে আইজিপি উত্তরা এপিবিএনস্থ নবনির্মিত নিলীমা ও চন্দ্রিমা আবাসিক টাওয়ার ভবন এবং ডিএমপির মিরপুর পিওএম বিভাগের ধ্রুবতারা আবাসিক টাওয়ার ভবন উদ্বোধন করেন।
 
এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত