সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

ঢাকা, ২৩ জানুয়ারি, এবিনিউজ : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ইংল্যান্ডের যুবারা। অস্ট্রেলিয়া না বলে ‘লয়েড পোপ’ এর কাছে হেরেছে বললেই বুঝি সবচেয়ে ঠিক হয় কথাটা। ১৮ বছর বয়সী এ লেগ স্পিনার একাই রেকর্ড ৮ উইকেট নিয়ে ইংলিশদের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দিয়েছেন। এদিন পোপের করা ৩৫ রানে ৮ উইকেট শিকারের রেকর্ড অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসের সেরা বোলিং ফিগার। আর অবিশ্বাস্য এ পারফরম্যান্সের পর পোপকে বলা হচ্ছে অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন।এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

আর বলা হবেই বা না কেন! খোদ ৪৮ বয়সী কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্নই যেখানে পোপের প্রশংসায় পঞ্চমুখ। ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট শিকারি এ অস্ট্রেলিয়ান কিংবদন্তি মঙ্গলাবার পোপের গড়া কীর্তির পর এক টুইট বার্তায় লিখেছেন, ‘এটা ভয়ঙ্কর। এটা আমার মুখে দারুণ হাসি এনে দিয়েছে। কিছুদিন আগে অ্যাডিলেডে এই আকর্ষণীয় তরুণের সাথে পরিচিত হতে পেরে আমি খুবই আনন্দিত। তার সাথে বল করাটা অসাধারণ ছিল। লয়েড এ বন্ধন তৈরি করেছে। সাবাস ও অভিনন্দন। জয়ের জন্য ঘোরাতে থাক, আমার বন্ধু।’এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

মঙ্গলবার কুইন্সটাউনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে ১২৭ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৭ রান করে ফেলে ইংল্যান্ড। এই অবস্থায় দৃশ্যপটে আবির্ভাব হয় পোপের। টানা ৯.৪ ওভার বল করে ৩৫ রান খরচায় ইংল্যান্ডের ৮টি উইকেট তুলে নেন পোপ। আর পোপের ঘূর্ণিতে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় ইংলিশরা। তাদের বিদায় করে সেমি ফাইনালে উঠে যায় অস্ট্রেলিয়া।এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

পোপের এই বিধ্বংসী পারফরম্যান্সের অস্ট্রেলিয়ান কিংবদন্তি ওয়ার্নের সাথে তুলনায় আসতে খুব বেশি সময় লাগেনি। পোপের শহরের পত্রিকার ‘দি অ্যাডিলেড অ্যাডভারটাইজার’ তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘নতুন শেন ওয়ার্নের আবির্ভাব ঘটেছে।’

এক প্রতিক্রিয়ায় পোপ বলেছেন, ‘উইকেট পাই বা না পাই, আমি সবসময় দেশের হয়ে খেলতে পছন্দ করি। সুতরাং এখানে এসে এ ধরনের পারফরম্যান্স করাটা অসাধারণ অভিজ্ঞতা। আমি সত্যিকার অর্থে আজ বিশ্বের সেরা ছিলাম। কোয়ার্টার ফাইনালে জয় খুবই দারুণ বিষয়।’এসে গেলেন অস্ট্রেলিয়ার নতুন শেন ওয়ার্ন!

সাম্প্রতিক বছরগুলোতে জুনিয়র ক্রিকেটে অসাধারণ পারফর্ম করেছেন পোপ। গত দুই গ্রীষ্মে তিনটি অনূর্ধ্ব টুর্নামেন্টের (একটি অনূর্ধ্ব-১৭ ও ২টি অনূর্ধ্ব-১৯) ২৩ ম্যাচে ৫৪ উইকেট নিয়েছেন তিনি। গত এপ্রিলে ঘরের মাঠে সফরকারী শ্রীলঙ্কান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ ম্যাচে ১৫ উইকেট নিয়েছিলেন পোপ।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত