বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

চিতলমারীতে কোটিপতি ভ্যানচালক শাহিন মুন্সি

চিতলমারীতে কোটিপতি ভ্যানচালক শাহিন মুন্সি

চিতলমারী (বাগেরহাট), ২১ জানুয়ারি, এবিনিউজ : ‘সুদে সুখ নাইরে ভাই। গায়ের ঘাম ঝরিয়ে আয়ে যে শান্তি। সে শান্তি আর কিছুতেই নাই। যতদিন বেঁচে আছি ভ্যান চালিয়ে খাব। আর পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে মাফ-মুরাদ চাইব। তবুও সুদ আর খাব না।’ আজ রবিবার দুপুরে বাগেরহাটের চিতলমারী বিপদের মোড়ে বসে এবিনিউজকে এমনটাই জানালেন কোটিপতি ভ্যানচালক শাহিন মুন্সি।

তিনি আরও জানান, এক সময় বেকার ছিলেন। সংসার চালাতে খুব কষ্ট হতো। সেই কাবুলিওয়াদের যুগ থেকে এখনও চিতলমারীতে সুদের ব্যবসা জমজমাট। এখানে যারা সুদের ব্যবসা করে তারাই দাপটের সংগে বসবাস করে। খুব অল্প সময় আঙ্গুল ফুলে কলাগাছ হয়। তাই বাঁচার ও ভাল থাকার তাদিগে শাহিনও সুদের ব্যবসা শুরু করে। খুব অল্প সময়ে সে কোটিপতি বনে যায়। নিজের বসবাসের জন্য তৈরি করেন ৩ তলা বিল্ডিং। এর অল্প দিনের মধ্যে তার মনে পাপবোধ কাজ করতে শুরু করে। ব্যবসায়ও নামে ধ্বস। তাই সে সিদ্ধান্ত নেন আসল টাকা ফেরত পেলে আর সুদের ব্যবসা নয়। অন্য কিছু করতে হবে। যে কথা সেই কাজ। ভ্যান কিনে তা নিজেই চালানো শুরু করেন।

শাহিন বলেন, ‘ভুল যা করার তা করেছি। আর করব না। কারণ কোটিপতি হলেও মনের সুখই আসল সুখ। তাই যতদিন বেঁচে আছি ভ্যান চালিয়ে খাব। আর পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে মাফ-মুরাদ চাইব। তবুও সুদ আর খাব না। কারণ সুদে সুখ নাইরে ভাই।’

এবিএন/এস এস সাগর/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত