শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

এবার ব্যবসায়ীদের জন্য সুখবর নিয়ে এল ‘হোয়াটসঅ্যাপ’

এবার ব্যবসায়ীদের জন্য সুখবর নিয়ে এল ‘হোয়াটসঅ্যাপ’

ঢাকা, ২০ জানুয়ারি, এবিনিউজ : এবার ব্যবসা হবে হোয়াটসঅ্যাপে।! শুধু চ্যাটিং নয়, ছোট খাটো ব্যবসা বাড়ানোর জন্যও এবার এই অ্যাপটি ব্যবহার করা যাবে। ভারতে অনলাইন জামা কাপড়ের কোম্পানি থেকে শুরু করে ব্রাজিলের অটো পার্টস স্টোরের ব্যবসায়ী সবাই নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য হোয়াটসঅ্যাপের ব্যাবহার করে থাকে।

হোয়াটসঅ্যাপ এইসব ব্যবসায়ীদের কথা মাথায় রেখে একটি নতুন হোয়াটসঅ্যাপ ‘বিজনেস অ্যাপ’ লঞ্চ করেছে। এই অ্যান্ড্রয়েড অ্যাপটি ছোট ব্যবসায়ীদের জন্য, যা ফ্রিতে ডাউনলোড করা যায়। কোম্পানি বলেছে যে এই নতুন অ্যাপটি থেকে ছোট কোম্পানিরা নিজেদের ক্রেতাদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে পারবে। গ্রাহকদের জন্যও ব্যবসায়ীদের সঙ্গে হোয়াটসঅ্যাপে চ্যাট করা সহজ হবে বলেও জানিয়েছে ওই সংস্থা।

আগের মতই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। কোনও কিছু নতুন করে ডাউনলোড করতে হবে না। সবার নিজেদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের ওপর সম্পূর্ণ কন্ট্রোল থাকবে। ভারত আর ব্রাজিলে ৮০ শতাংশেরও বেশি ব্যবসায়ীরা বলেছেন যে হোয়াটসঅ্যাপ তাদের গ্রাহকদের সঙ্গে যুক্ত থাকতে তাদের সাহায্য করে। আর তাই জন্য ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ সেই সব মানুষদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে সাহায্য করবে। আপাতত ‘ হোয়াটসঅ্যাপ বিজনেস’ ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, ইউকে আর ইউএসএ- তে পাওয়া যাচ্ছে। এটি প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করা যেতে পারে। আর এই অ্যাপটি সারা বিশ্বের বাকি জায়গায় আগামী সপ্তাহে পাওয়া যেতে পারে।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত