শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মীর সাব্বিরের বই বিতরণ

সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মীর সাব্বিরের বই বিতরণ

গণবি (সাভার), ১৯ জানুয়ারি, এবিনিউজ : সাভার জাতীয় স্মৃতিসৌধের পাশে নিরিবিলি বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান  ‘অ আ ক খ’ স্কুলের বার্ষিক ফলাফল ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও বই বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার বিকাল ৪টায় স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। যেখানে বার্ষিক ফলাফল তালিকায় মেধাস্থান অধিকারী ছাত্রছাত্রী এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার এবং স্কুলের ৬৫জন শিক্ষার্থীদের নতুন বছরের বই বিতরণ করা হয়। নতুন বই পেয়ে সুবিধাবঞ্চিত শিশুরা ছিল আনন্দে আত্মহারা।
 সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মীর সাব্বিরের বই বিতরণ
অনুষ্ঠানে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও মেডিকেল অফিসার, সাভার পৌরসভা ডা.কাজী আয়শা সিদ্দীকা বর্ণার সভাপতিত্বে ও সুমাইয়া ইসলাম হৃদির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যাভিনেতা ও পরিচালক জনাব মীর সাব্বির। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জনাব সৈয়দ সাজ্জাদ হোসেন, এইচআর, এডমিন টেক্সপ্রেগ্রো গ্রুপ, জনাব ডা.জাহিদ রহমান, মেডিকেল অফিসার, সাভার উপজেলা হেলথ কমপ্লেক্স, ডা. সারোয়ার জাহান তুহিন, প্রতিষ্ঠাতা সদস্য, স্কুল ম্যানেজিং কমিটি। অনুষ্ঠানে স্কুলের পক্ষথেকে অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

নাট্যাভিনেতা ও পরিচালক জনাব মীর সাব্বির বলেন,“সুবিধাবঞ্চিত শিশুদেরকে যদি আমরা একাডেমিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারি তাহলে প্রতিটি শিশু স্বাবলম্বী হয়ে নিজের পায়ে যেমন দাঁড়াতে পারবে ঠিক তেমনি কর্মমুখী শিক্ষার মাধ্যমে স্বাভাবিক ও সুন্দর জীবন নিশ্চিত হবে তাদের। স্কুলের কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং সামনের দিনেও তাদের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।
সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মীর সাব্বিরের বই বিতরণ
“অ আ ক খ” স্কুলের পরিচালক ডা. নাজমুল হোসাইন জানান , একবিংশ শতাব্দীতেও যারা প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত, মানবেতর জীবন যাপন করছে তাদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে আমাদের পথচলা। আগামীতে এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য;  "অ আ ক খ" স্কুল মূলত গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের  দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল। "অ আ ক খ' শিক্ষা পরিবার পরিচালিত "অ আ ক খ" স্কুলের ছাত্রছাত্রীদের সমাজের আর দশটা সম্ভ্রান্ত স্কুলের মত আধুনিক সুযোগ সুবিধা দেয়া হয়। স্কুলে সকল জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, ক্রীড়া প্রতিযোগিতা, বার্ষিক বনভোজন ইত্যাদি উৎসব আয়োজন করা হয়ে থাকে।

এবিএন/সারোয়ার জাহান সাগর/জসিম/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত