logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 
  • হোম
  • বিনোদন
  • পর্দা উঠলো ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

পর্দা উঠলো ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

পর্দা উঠলো ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

ঢাকা, ১২ জানুয়ারি, এবিনিউজ : অবশেষে পর্দা উঠলো ১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। আজ শুক্রবার বিকাল চারটায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠান। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’- স্লোগান নিয়ে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত। এবারের উৎসবে ৬০টি দেশের দুই শতাধিক ছবি প্রদর্শিত হবে। রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, রাশিয়ান কালচার সেন্টার ও স্টার সিনেপ্লেক্সে উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। উৎসবটি সবার জন্যই উন্মুক্ত থাকবে।

এবারের উৎসবে এশিয়ান কম্পিটিশন বিভাগে প্রতিযোগিতা করবে ১৫টি চলচ্চিত্র। পাঁচ সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক মানের একটি জুরি বোর্ড উক্ত চলচ্চিত্রগুলির মধ্য থেকে এক বা একাধিক চলচ্চিত্রকে শ্রেষ্ঠ চলচ্চিত্র বলে ঘোষণা দেবেন।

১৯৯২ সাল থেকে দ্বিবার্ষিক পরিকল্পনায় এই জমকালো চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি। পূর্বে দ্বিবার্ষিক পরিকল্পনায় ঢাকা চলচ্চিত্র উৎসব পরিচালিত হলেও গত বছর থেকে উৎসবটি প্রতিবছরই ধারাবাহিকভাবে আয়োজনের সিদ্ধান্ত নেয় উৎসবের আয়োজক কমিটি।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত