logo
শনিবার, ২০ জানুয়ারি ২০১৮
 

জলঢাকায় শীতের কম্বল বিতরণ

জলঢাকায় শীতের কম্বল বিতরণ

জলঢাকা (নীলফামারী), ১৭ ডিসেম্বর, এবিনিউজ : উত্তরের জেলা নীলফামারীতে হিমালয় সংলগ্ন হওয়ায় বেড়েছে শীতের প্রকোপ। প্রকৃতির বদল আর ঠান্ডা হিমেল হাওয়া মানুষের জীবনকে করে তুলেছে দুর্বিষহ। ব্যক্তি উদ্যোগে শুরু হয়েছে কম্বল বিতরণ। গত বৃহস্পতিবার হতে গতকাল শনিবার পর্যন্ত তিন দিন ঘনকুয়াশা ও হিমেল হাওয়ার কারণে চোখে পড়েনি সূর্যের আলো। ফলে বাড়ছে শীত আর এই শীতে জবুথবু হয়ে পরেছে নিম্ন আয়ের খেটে খাওয়া সকল শ্রেণি-পেশার মানুষ।

সন্ধ্যার আগেই প্রয়োজনীয় কাজকাম শেষ করে  ঘরে ফিরে যাচ্ছে মানুষ। এই কারণে হাটবাজার গুলোতে দেখা দিয়েছে জনশুন্য। এদিকে শীত নিবারণে ফুটপাতের পুরাতন কাপড়ের দোকান গুলোতে গরম কাপড় কিনতে ভীড় লক্ষ করা গেছে।

অন্যদিকে উপজেলার বিভিন্ন এলাকা ঘুড়ে দেখা যায়, পল্লীর দরিদ্র পরিবার গুলো খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। কৈমারী গাবরোল এলাকার মুকুল (৫৫) জানায়, যে ঠান্ডা পড়ছে বাহে কাজে বের হইবার পাইছিনা। বিত্তশালীদের কাছে তার দাবি, শীতবস্ত্র নিয়ে অসহায় শীতার্ত মানুষের পাশে দাড়ানোর।

গতকাল রাতে বালাগ্রাম ইউনিয়নের মহন্তের ডাঙ্গা মদিনাতুন উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানায় নাম প্রকাশে অনিচ্ছুক এক আমেরিকা প্রবাসী তার ব্যক্তিগত উদ্যোগে ৪০ পিচ কম্বল দিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন- ওই প্রতিষ্ঠানের পরিচালক মৌলভী আতিয়ার রহমান, জলঢাকা প্রেসক্লাব সহ সাধারণ সম্পাদক সাংবাদিক আবেদ আলী, প্রতিষ্ঠানটির সভাপতি মমিনুর রহমান, ব্যবসায়ী মনুিরুজ্জামান বেলাল প্রমুখ।

এদিকে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে সব বয়সের মানুষ বলে জানা গেছে।

এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী হাসান/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত