শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫
logo
 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ১৭ ডিসেম্বর, এবিনিউজ : উৎসাহ-উদ্দীপনা ও ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ১০ টায় বিজয় র‌্যালি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয় এবং সকাল ১১ টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রাধ্যক্ষের নেতৃত্বে আবাসিক শিক্ষার্থীদের হল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ও হল শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগ, কর্মকতা ও কর্মচারী পরিষদ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বিজয় দিবস উপলক্ষ্যে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান পরিবেশনের পাশাপাশি আবাসিক হলসমূহে উন্নত খাবার প্রদানের ব্যবস্থা এবং প্রশাসনিক ভবন ও একাডেমিক ভবনসমূহ আলোক সজ্জিত করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ৩০ লাখ বীর শহীদ এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের পর ১৯৭১ সালের এই দিনে আসে চূড়ান্ত বিজয়। বিশ্বের মানচিত্রে আতœপরিচয়ের ঠিকানা খুঁজে পায় বাঙালী। তাই এই দিনটি বাংলাদেশের সবচেয়ে আনন্দের এবং বড় প্রাপ্তির।

এবিএন/ নাহিদ ইকবাল/জসিম/নির্ঝর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত