logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 
  • হোম
  • জাতীয়
  • সংসদের দক্ষিণ প্লাজায় মন্ত্রী ছায়েদুল হকের জানাজা অনুষ্ঠিত

সংসদের দক্ষিণ প্লাজায় মন্ত্রী ছায়েদুল হকের জানাজা অনুষ্ঠিত

সংসদের দক্ষিণ প্লাজায় মন্ত্রী ছায়েদুল হকের জানাজা অনুষ্ঠিত
ঢাকা, ১৭ ডিসেম্বর, এবিনিউজ : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।
 
আজ রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ছায়েদুল হকের জানাজা হয়। 
 
রাষ্ট্রপতি আবদুল হামিদ, মন্ত্রিপরিষদের সদস্য, ডেপুটি স্পিকার, সংসদ সদস্য এবং আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা জানাজায় অংশ নেন।
 
জানাজার পর এ মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হয় ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে।
 
ছায়েদুল হকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
 
প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের পক্ষ থেকেও নেতাকর্মীদের নিয়ে প্রয়াত এ নেতার কফিনে ফুল দেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। সংসদের দক্ষিণ প্লাজায় মন্ত্রী ছায়েদুল হকের জানাজা অনুষ্ঠিত
 
পরে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, আওয়ামী লীগের পার্লামেন্টারি দলের পক্ষে নূর-ই-আলম চৌধুরী এবং বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় হুইপ নুরুল ইসলাম ওমর শ্রদ্ধা নিবেদন করেন।
 
সংসদ প্রাঙ্গণে জানাজা শেষে ছায়েদুল হকের মরদেহ নিয়ে যাওয়া হয় তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে। সেখানে আরেকবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
 
ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার ভোরে মৃত্যু হয় প্রবীণ আওয়ামী লীগ নেতা ছায়েদুল হকের। তার বয়স হয়েছিল ৭৫ বছর। 
ছায়েদুল হক দীর্ঘদিন ধরে জ্বর, ইউরিন ইনফেকশন ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন। গত ১৬ সেপ্টেম্বর তিনি অসুস্থতা নিয়ে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন।
 
আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন ছায়েদুল হককে।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত