logo
সোমবার, ২২ জানুয়ারি ২০১৮
 
পবিপ্রবি কর্মকর্তা পরিষদ

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা, কাল নির্বাচন

শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা, কাল নির্বাচন

পবিপ্রবি (পটুয়াখালী),  ১৬ ডিসেম্বর, এবিনিউজ : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কর্মকর্তা পরিষদের নির্বাচনকে ঘিরে শেষ মুহূর্তে চলছে তুমুল প্রচার প্রচারণা। ক্যাম্পাসের প্রতিটি আড্ডার চত্বর সরব হয়ে উঠেছে নির্বাচনী আলাপচারিতায়। চা দোকান থেকে শুরু করে কর্মকর্তা লাউঞ্জ প্রার্থীদের প্রচার প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে। ভোটের ব্যালট ভারী করতে নানা রকম অঙ্গীকার করছেন প্রার্থীরা। জানা গেছে, বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদ নির্বাচন আগামীকাল (১৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত কর্মকর্তাদের দুটি প্যানেলে অংশ নিচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী পদে সংস্থাপন শাখার ডেপুটি রেজিস্ট্রার আরিফ আহমেদ জুয়েল ও সাধারণ সম্পাদক পদে সংস্থাপন শাখার সরকারি রেজিস্ট্রার মো. সাইদুর রহমান জুয়েল হিসেবে মনোনয়ন পেয়েছেন। অপরদিকে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বিএনপি সমর্থিত প্যানেল থেকে প্যানেল থেকে সভাপতি পদে জনসংযোগ শাখার উপপরিচালক মো. মাহফুজুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক পদে সরকারি রেজিস্ট্রার মো. আবুবক্কর সিদ্দিক মনোনয়ন পেয়েছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সহসভাপতি (১) পদে মো. কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক (২) পদে মো. জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক পদে মো. মুনীরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সৈয়দ বদিউজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুহাম্মদ আবু হানিফ, কল্যাণ বিষয়ক সম্পাদক পদে মো. রাশেদুজ্জামান, নির্বাহী সদস্য (১) পদে মো. নিজাম উদ্দিন আহম্মেদ এবং নির্বাহী সদস্য (৪) পদে মো. মশিউর রহমান ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে উভয় প্যানেলের প্রচার প্রচারণা তুঙ্গে। তবে জনমত জরিপে এবারের নির্বাচনে সভাপতি পদে এগিয়ে আছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে মনোনিত প্রার্থী আরিফ আহমেদ জুয়েল।

পবিপ্রবি এলামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের থাকা এই প্রার্থীর ক্যাম্পাসে ক্লীন ইমেজের কারণে ভোটারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন। অপরদিকে পটুয়াখালীর আদালতে স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন ও যৌতুক মামলায় কারাভোগের পর বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী মো. মাহফুজুর রহমান রয়েছেন ইমেজ সংকটে। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সাইদুর রহমান জুয়েল বিভিন্ন সময় কর্মকর্তাদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে বিতর্ক সৃষ্টি করলেও ভোটের মাঠে তার শক্ত অবস্থায় রয়েছে। অপরদিকে বিএনপি সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী মো. আবুবক্কর সিদ্দিক ক্যাম্পাসে তেমন জনপ্রিয় না হলেও বিজয়ী হতে জোরেশোরেই চালিয়ে চাচ্ছেন প্রচারণা।

এদিকে দুই প্যানেলের প্রার্থীরা দলমত নির্বিশেষে সকল কর্মকর্তাদের কাছে গিয়ে ভোট প্রত্যাশা করছেন। নানা কারণে এবারের নির্বাচনকে গুরুত্বের সঙ্গে দেখছেন বিশিষ্টজনরা। সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনের জন্য তারাও তাগিদ দিয়েছেন।


এবিএন/জি এম শান্ত/জসিম/তোহা

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত