logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 
  • হোম
  • খেলাধুলা
  • সিরিজে ভারতকে সমতায় ফেরালো রোহিতের ডাবল সেঞ্চুরি

সিরিজে ভারতকে সমতায় ফেরালো রোহিতের ডাবল সেঞ্চুরি

সিরিজে ভারতকে সমতায় ফেরালো রোহিতের ডাবল সেঞ্চুরি

ঢাকা, ১৪ ডিসেম্বর, এবিনিউজ : রোহিত শর্মার ডাবল সেঞ্চুরির কল্যাণে ৩৯২ রানের পাহাড় গড়ে ভারত।  আর তাতেই সিরিজে প্রত্যাবর্তন করতে সক্ষম হয় স্বাগতিকরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ৭ উইকেটে হেরে যাওয়ায় ব্যাকফুটেই ছিল ভারত। সিরিজ রক্ষার ম্যাচে ১৪১ রানের বড় ব্যবধানে জিতে সমতায় ফিরেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল। 
 
বুধবার ভারতের পাঞ্জাব প্রদেশের চণ্ডিগড়ে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। রোহিতের সঙ্গে ১১৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন শেখর ধাওয়ান (৬৮)। দ্বিতীয় উইকেটে শ্রেয়স আইয়ারের সঙ্গে ২১৩ রানের পার্টনারশিপ গড়েন রোহিত। ৭০ বলে ৮৮ রান করে আইয়ার সাজঘরে ফিরে গেলেও উইকেটে থেকে লঙ্কান বোলারদের শাসিয়ে যান রোহিত। তার ১৫৩ বলে ১৩ চার ও ১২ ছক্কায় গড়া ২০৮ রানের সাহায্যে চার উইকেটে ৩৯২ রানের পাহাড় গড়ে ভারত।
 
বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৬২ রানে তিন উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় শ্রীলঙ্কা। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুস দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেও ব্যর্থ হন। কারণ উইকেটের অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন নিয়মিত আসা-যাওয়ার মিছিলে। ম্যাথুসের অপরাজিত ১১১ রানে ভর করে আট উইকেট হারিয়ে ২৫১ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল তিন উইকেট নেন।
 
সংক্ষিপ্ত স্কোর
ভারত: ৫০ ওভারে ৩৯২/৪ (রোহিত ২০৮*, আইয়ার ৮৮, ধাওয়ান ৬৮; প্যারেরা ৩/৮০)।
শ্রীলঙ্কা : ৫০ ওভারে ২৫১/৮ (ম্যাথুস ১১১*, গুনারত্নে ৩৪; চাহাল ৩/৬০)।
ফল: ভারত ১৪১ রানে জয়ী।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত