মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
logo
 
  • হোম
  • বিনোদন
  • শিশুদের বিজয়ের গল্প শোনালেন রাইসুল ইসলাম আসাদ

শিশুদের বিজয়ের গল্প শোনালেন রাইসুল ইসলাম আসাদ

শিশুদের বিজয়ের গল্প শোনালেন রাইসুল ইসলাম আসাদ

ঢাকা, ১৩ ডিসেম্বর, এবিনিউজ : বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা রাইসুল ইসলাম একজন মুক্তিযোদ্ধা। একাত্তরে রণাঙ্গনে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করেছেন তিনি। সম্প্রতি সাভারে জাতীয় স্মৃতিসৌধে একদল দুরন্ত শিশুর সঙ্গে আড্ডা দিয়েছেন এই অভিনেতা। তাদেরকে তিনি শুনিয়েছেন- বিজয়ের গল্প, মুক্তি আন্দোলন ও মুক্তিযুদ্ধের গল্প।

এই রণাঙ্গনের মুক্তিযোদ্ধার কাছ থেকে শিশুরা জানার সুযোগ পেয়েছে স্বাধীনতার কারিগরদের কথা। এই চির তরুণ মুক্তিযোদ্ধা অভিনেতা শিশুদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দিয়েছেন। গল্পে গল্পে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের কাহিনী, মুক্তিযোদ্ধাদের বীরত্বের গাঁথা।শিশুদের বিজয়ের গল্প শোনালেন রাইসুল ইসলাম আসাদ

জাতীয় স্মৃতিসৌধ ভ্রমণ ও গল্প শোনার বিশেষ অনুষ্ঠান ‘বিজয়ের গল্প’ প্রচারিত হবে দুরন্ত টিভিতে। মেহেদী হাসান স্বাধীন পরিচালিত অনুষ্ঠানটি প্রচার হবে হবে ১৬ ডিসেম্বর রাত ৯ টায়।

বাংলাদেশিদের উপর ১৯৭১ সালে পাকিস্তানি শোষকরা অন্যায্য যুদ্ধ চাপিয়ে দিয়েছিল। ২৫শে মার্চ কালরাতে অতর্কিত আক্রমণ করেছিল নিরস্ত্র মানুষের ওপর। নির্বিচারে হত্যা করেছিল এদেশের মানুষদের।

অদম্য বাংলাদেশীরা সেই নির্বিচার হত্যাকাণ্ডের বিরুদ্ধে গড়ে তুলেছিল প্রতিরোধ। এরপর নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৬ ডিসেম্বর ১৯৭১ অর্জিত হয় কাঙ্ক্ষিত বিজয়, জন্ম হয় স্বাধীন বাংলাদেশের।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত