logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 

এনপিও এবং বিডব্লিউসিসিআই’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এনপিও এবং বিডব্লিউসিসিআই’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা, ১৩ ডিসেম্বর, এবিনিউজ : জাতীয় পর্যায়ে ক্ষুদ্র ও কুটির শিল্পখাতে উৎপাদনশীলতা জোরদারের লক্ষ্যে যৌথ অংশীদারিত্বে কাজ করতে সম্মত হয়েছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব্ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিডব্লিউসিসিআই)।

এ লক্ষ্যে আজ বুধবার দুপক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্র উপস্থিতিতে সমঝোতা স্মারকে এনপিও’র পক্ষে প্রতিষ্ঠানের পরিচালক এস এম আশরাফুজ্জামান এবং বিডব্লিউসিসিআই’র পক্ষে সংগঠনের সভাপতি বেগম সেলিমা আহমাদ স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুযায়ী, দেশব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্পখাতে উৎপাদনশীলতা বাড়াতে উভয় প্রতিষ্ঠান পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে। বিডব্লিউসিসিআই এর সদস্যদের শিল্পকারখানার উৎপাদনশীলতার উন্নয়নে এনপিও জাপানভিত্তিক এশিয়ান প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এপিও) সহায়তায় টেকনিক্যাল এক্সপার্ট সার্ভিস প্রদান করবে।

অনুষ্ঠানে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগকে বেসরকারিখাতে উৎপাদনশীলতা বৃদ্ধির একটি মাইলফলক হিসেবে উল্লেখ করে শিল্পসচিব বলেন, ‘এর মাধ্যমে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে দেশে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রয়াস জোরদার হবে। ফলে শ্রমিক, মালিক, ভোক্তাসহ সকল স্টেকহোল্ডার এবং রাষ্ট্র- এর উপকার ভোগ করবে’। এ উদ্যোগ মহিলা শিল্প উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি ও নারীর ক্ষমতায়নে ইতিবাচক অবদান রাখবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি পারস্পরিক সহায়তার ভিত্তিতে শিল্প, সেবা, কৃষিসহ সকলখাতে উৎপাদনশীলতা বাড়িয়ে অর্থনৈতিক সমৃদ্ধির কাক্সিক্ষত লক্ষ্য অর্জনে কাম্য অবদান রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিডব্লিউসিসিআই’র কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত