logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 
  • হোম
  • জাতীয়
  • থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নয় : স্বরাষ্ট্রমন্ত্রী
ঢাকা, ১৩ ডিসেম্বর, এবিনিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ বছর থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান করা যাবে না। এমনকি রাতে আতশবাজি বা পটকাও ফুটানো যাবে না। যারা মদ্যপান করেন তাদের নিয়ন্ত্রণ করা হবে। 
 
আজ বুধবার সচিবালয়ে থার্টি ফার্স্ট নাইট ও খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিনের আইনশৃঙ্খলা রক্ষা সংক্রান্ত কমিটির সভা শেষে সভাকক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
 
তিনি বলেন, আগে থার্টি ফার্স্টে আমাদের যুবকরা অবাধ্যভাবে চলাফেরা করত। গত ৩ বছর ধরে আমরা এটির ওপর নিয়ন্ত্রণ এনেছি। এবারও এই নিয়ন্ত্রণ অব্যাহত থাকবে। 
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বড়দিন উপলক্ষে ঢাকা মহানগরীর ৭৫টি চার্চ ছাড়াও কূটনৈতিক জোন, হোটেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় ২৪-২৫ ডিসেম্বর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। নিরাপত্তার দায়িত্বে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য। তাদের সহায়তার জন্য আনসার-বিজিবি সদস্যদের প্রস্তুত রাখা হবে। বড় চার্চগুলোতে আর্চওয়ে ও সিসিটিভি ক্যামেরা থাকবে। ডিএমপি ও র‌্যাব আলাদা আলাদাভাবে নিরাপত্তা রক্ষায় কাজ করবে এবং ইভটিজার ও নেশাখোরদের নিয়ন্ত্রণ করা হবে। 
 
নিউইয়র্কের বাস টার্মিনালে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে ধরা পড়া বাংলাদেশি আকায়েদ উল্লাহকে যুক্তরাষ্ট্রের নাগরিক উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, এ ঘটনার সঙ্গে তার আত্মীয়-স্বজনের কোনো যোগসাজশ আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঘটনাটি ঘটেছে ইউএসএ-তে। যে যুবকটি ঘটনাটি ঘটিয়েছেন বলে এখন শনাক্ত হচ্ছেন ইউএসএ-তে তিনি কিন্তু ইউএসএর অধিবাসী ছিল, বাংলাদেশের অধিবাসী নয়। ২০১১ সাল থেকে তিনি ওখানেই অবস্থান করছেন।’
 
তিনি বলেন ‘আমরা যদি কোনো ধরনের সংযোগ কিংবা এ আত্মীয়স্বজনের সঙ্গে তার কোনো যোগসাজশ আছে কিনা তা খতিয়ে দেখছি।’
 
এর আগে বেলা সাড়ে ১১টায় বড়দিন ও থার্টি ফার্স্ট পালন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শুরু হয়। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, বিজিবির প্রধান, আনসার বাহিনীর প্রধান, ডিএমপি কমিশনার প্রমুখ।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত