logo
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮
 

কুমিল্লাকে বিদায় করে ফাইনালে রংপুর

কুমিল্লাকে বিদায় করে ফাইনালে রংপুর
ঢাকা, ১১ ডিসেম্বর, এবিনিউজ : ফাইনালটা হয়েতো মাশরাফির ভাগ্যেই লেখা ছিলো! বৃষ্টির কারণে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি গড়ায় দুই দিনে। আর সেই ম্যাচে কুমিল্লাকে ৩৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে রংপুর। রংপুর টসে জিতে আগে ব্যাট করে জনসন চার্লসের সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে ১৯২ রান সংগ্রহ করে জবাবে কুমিল্লা নির্ধারিত ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায়।
 
১৯৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে কুমিল্লা। তবে দলীয় ৫৪ রানে আক্রমণাত্মক খেলতে থাকা তামিম ইকবালকে ফেরান রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ১৯ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৩৬ করে সোহাগ গাজীকে ক্যাচ দেন তিনি। পরের ওভারেই শূন্য রানে থাকা ইমরুল কায়েসকে আউট করেন গাজী।
 
ব্যক্তিগত ১০ রানে শোয়েব মালিককে ফিরিয়ে রংপুরকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন নাজমুল ইসলাম। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিওনে ফেরেন লিটন দাশ। ২৮ বলে তিন চার ও দুই ছক্কায় ৩৯ রানে থাকা এ ওপেনারকে ফেরান ইসুরু উদানা।
 
শেষ দিকে মারলন স্যামুয়েলস (২৭) ও জস বাটলার (২৬) চেষ্টা করলেও কুমিল্লাকে জয়ের বন্দরে নিতে পারেননি। দু’জনকেই আউট করেন রবি বোপারা। সর্বোচ্চ তিন উইকেট পান রুবেল হোসেন। দুটি উইকেট পেয়েছেন উদানাও। একটি করে উইকেট নেন গাজী, মাশরাফি, ও নাজমুল ইসলাম।
 
এর আগে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে আক্রমণাত্মক খেলেন জনসন চার্লস ও ব্র্যান্ডন ম্যাককালাম জুটি। তারা দু’জনে মিলে ১৫১ রানের জুটি গড়েন। তবে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাককালাম ৪৬ বলে একটি চার ও নয়টি ছক্কায় ৭৮ করে বিদায় নেন। কিন্তু তিন অঙ্কের ঘরে ঠিকই পৌঁছে যান ওয়েস্ট ইন্ডিজের তারকা চার্লস।  ৬৩ বলে নয়টি চার ও সাতটি ছক্কায় তিনি ১০৫ রান করে অপরাজিত থাকেন তিনি।
 
এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত