মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
logo
 

আখাউড়া ধরখার ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

আখাউড়া ধরখার ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া), ১১ ডিসেম্বর, এবিনিউজ : আখাউড়া উপজেলার ধরখান ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার ধরখার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করে দুজন মহিলা ও দুজন পুরুষসহ ৪ জন ভিক্ষুককে পূণর্বাসন করা হয়। পূণর্বাসিত ভিক্ষুক জমিলা বেগম কে দোকান, জাহানারা বেগম কে সেলাই মেশিন ও ফরিদ মিয়া কে রিক্সা এবং মোঃ আওয়াল মিয়া কে দোকান প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার ব্রাক্ষণবাড়িয়ার উপ-পরিচালক মাকসুদা বেগম সিদ্দীকা। ধরখার ইউপি চেয়ারম্যান মোঃ আরিফুল হক বাছিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মুরাদ হোসেন ভূইয়া প্রমূখ।

সরকারের ভিক্ষুকদেরকে ভিক্ষাবৃত্তি থেকে ফিরিয়ে এনে স্বাবলম্বী করার লক্ষ্যে ভিক্ষুক পূণর্বাসনের কর্মসূচির অংশ হিসেবে ধরখার ইউনিয়ন কে সর্বপ্রথম ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হলো।

প্রধান অতিথি মাকসুদা বেগম সিদ্দীকা বলেন সরকার ভিক্ষুকদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাদের কে দেয়া সামগ্রী সঠিক ব্যবহার করে স্বাবলম্বী হয়ে সরকারের লক্ষ্য বাস্তবায়ন করার জন্য অনুরোধ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার আরও ৪টি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হবে।

এবিএন/হান্নান খাদেম/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত