logo
সোমবার, ২২ জানুয়ারি ২০১৮
 

নিউইয়র্কে বার্স টার্মিনালে বিস্ফোরণ: আটক ১

নিউইয়র্কে বার্স টার্মিনালে বিস্ফোরণ: আটক ১

ঢাকা, ১১ ডিসেম্বর, এবিনিউজ : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি বাস টার্মিনালে একটি শক্তিশালী বিস্ফোরণের খবর ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে নিরাপত্তা বাহিনী। আজ সোমবার স্থানীয় সময় সকালে শহরের বন্দর কর্তৃপক্ষের বাস টার্মিনালে এ বিস্ফোরণের খবর ছড়ায়। বিস্ফোরণের ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের খবর পাওয়ার পর তারা তৎপরতা শুরু করেছে। স্থানীয় সময় সোমবার সকালে বিখ্যাত টাইম স্কয়ারের পাশের এই বাস টানির্মালে বিস্ফোরণ হয়।
 

নিউ ইয়র্ক পুলিশ বিভাগ জানিয়েছে, ম্যানহাটানের অষ্টম অ্যাভিনিউয়ের ৪২তম সড়কে টার্মিনালে বিস্ফোরণ হয়। তবে কীভাবে এই বিস্ফোরণ ঘটেছে, সে সম্পর্কে কিছু জানতে পারেনি তারা। ঘটনার পর সড়কের এ, সি, ই লাইন থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে।
নিউইয়র্কে বার্স টার্মিনালে বিস্ফোরণ: আটক ১
এবিসি নিউজ জানিয়েছে, পুলিশের ধারণা পাইপ বোমার বিস্ফোরণ হয়েছে। একটি ক্যাবল নেটওয়ার্কের খবরে বরা হয়েছে, এ ঘটনায় একজনকে হেফাজতে নিয়েছে পুলিশ এবং একজন আহত হয়েছে।
নিউইয়র্কে বার্স টার্মিনালে বিস্ফোরণ: আটক ১
বার্তা সংস্থা রয়টার্স জানায়, নিউইয়র্ক পুলিশের পক্ষ থেকে এক টুইটে বলা হয়, ‘স্থানীয় সময় সোমবার সকালে ম্যানহাটানের মধ্যাঞ্চলে ফোরটিটু স্ট্রিট এবং এইটথ এভিনিয়্যুর একটি সাবওয়েতে বিস্ফোরণ হয়।এ ঘটনায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ওই ব্যক্তি ছাড়া আর কেউ আহত হয়নি। ওই এলাকা এড়িয়ে চলুন।’
 

এদিকে পুলিশের বরাত দিয়ে স্থানীয় নিউজ চ্যানেল ডব্লিউএবিসি জানায়, ‘পোর্ট অথরিটি বাস টার্মিনালে মাটির নিচ দিয়ে হাঁটার রাস্তায় এ বিস্ফোরণ হয়। খুব সম্ভবত সেটি পাইপ বোমা ছিল। একাধিক ব্যক্তি আহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

বিস্ফোরণের পরপরই ওই এলাকায় কয়েকটি সাবওয়ে ট্রেনলাইন খালি করে ফেলা হয়েছে।

প্রতি বছর প্রায় সাড়ে ৬ কোটি লোক ‘দি পোর্ট অথরিটি বাস টার্মিনাল’ নামের যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় এই টার্মিনাল ব্যবহার করে থাকে।

এবিএন/জনি/জসিম/জেডি

 

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত