মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫
logo
 
  • হোম
  • বিনোদন
  • নায়িকারা কাঁধে মাথা দেওয়ায় নাকি ব্যাথা পেয়েছিলেন দিলীপকুমার ?

নায়িকারা কাঁধে মাথা দেওয়ায় নাকি ব্যাথা পেয়েছিলেন দিলীপকুমার ?

নায়িকারা কাঁধে মাথা দেওয়ায় নাকি ব্যাথা পেয়েছিলেন দিলীপকুমার ?

ঢাকা, ১১ ডিসেম্বর, এবিনিউজ : সাগিনা মাহাতোয় দিলীপকুমারকে দিয়ে অভিনয় করাতে গিয়ে রীতিমতো বিড়ম্বনায় পড়েছিলেন পরিচালক তপন সিংহ। বাংলা এবং হিন্দি দুই ভাষায় ছবিটি করার জন্য এই মহান অভিনেতাকেই বেছে ছিলেন পরিচালক।

কাজের ব্যাপারে এক দিক দিয়ে নিষ্ঠার অভাব ছিল না দিলীপকুমারের। আর পাঁচটা অভিনেতার মতো একাধিক ছবিতে একইসঙ্গে শুটিং করার পক্ষে ছিলেন না তিনি। যখন কাজ করতেন তখন সেই ছবিটির চরিত্রের দিকেই মন দিতেন।

কিন্তু কাজ করতে গিয়ে অদ্ভুত খামখেয়ালীপণার জেরে মুশকিলে পড়তে হয়েছিল তপন সিংহকে৷ কারণ বহুমুখী গুণের অধিকারি ছিলেন দিলীপকুমার। অভিনয়ের পাশাপাশি খেলার প্রতি তাঁর গভীর আগ্রহ ছিল৷ শুধু খেলা দেখা নয় নিজেও খেলতেন৷ এক সময় তিনি রোভার্সে ফুটবল খেলেছেন। ছাত্রজীবনে কলেজে দাবায় চ্যাম্পিয়নও হয়েছিলেন। ব্যাটমিন্টনের পাশাপাশি ঘুড়ি ওড়ানোর শখ ছিল৷ ফলে এক নাগাড়ে বেশিক্ষণ ছবির শুটিং করতে তিনি রাজি ছিলেন না।

ওই ছবির শুটিংয়ের জন্য কার্শিয়াঙে আউটডোরে চার-পাঁচ ঘন্টা কাজ করার পর তিনি যখন শুনলেন বিকেলেও কাজ রয়েছে তখন তিনি জানিয়েছিলেন, এমন চললে তিনি অবিলম্বে বম্বে পালাবেন। শুধু তাই নয় যেদিন তাঁর কাজ করার ইচ্ছে থাকত না সেদিন তাঁকে দিয়ে কাজ করান খুবই শক্ত হয়ে উঠত।

এরই মধ্যে একদিন দেখা গেল বেলা এগারোটা বেজে গেলেও শুটিং স্পটে তাঁর আসার নাম নেই । ফলে খবর জানতে হোটেলে ফোন করা হল৷ জানা গেল তিনি বেরিয়েছেন তবে শরীর খুবই খারাপ। স্বভাবতই ছবির কাজ নিয়ে তপন সিংহের দুশ্চিন্তা বাড়ল৷ কিছুক্ষণ পরে তিনি এলেন। সাজঘরে ঘিয়ে পিঠে গরমজলের ব্যাগ নিয়ে এলিয়ে পড়লেন আরামকেদারায়।

উদ্বিগ্ন তপন সিংহ তাঁর কাছে গিয়ে জানতে চাইলেন, কী হয়েছে? জবাবে জানালেন, কাঁধে বড্ড ব্যাথা৷ কিছুটা সহানভূতি দেখানোর পর তপনসিংহ হঠাৎ পরিস্থিতি একটু হালকা করতে বলেই ফেলেছিলেন, ব্যাথা তো হবেই, কত নায়িকা ওই কাঁধে মাথা দিয়েছে বলুন দেখি? ব্যস দারুন ওষুধের কাজ দিল৷ লাফিয়ে উঠে দিলীপকুমার বলে ফেললেন তিনি শুটিংএর জন্য একেবারে ফিট । আধ ঘন্টার মধ্যে শুটিং শুরু হয়ে গেল৷ এমনই অদ্ভুত স্বভাবের মানুষ ছিলেন তিনি।

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত