logo
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • জাতীয়
  • সরকারী চাকরিজীবীদের স্ত্রী-সন্তান ভাতা পাবেন আজীবন

সরকারী চাকরিজীবীদের স্ত্রী-সন্তান ভাতা পাবেন আজীবন

সরকারী চাকরিজীবীদের স্ত্রী-সন্তান ভাতা পাবেন আজীবন

ঢাকা, ০৭ ডিসেম্বর, এবিনিউজ : শতভাগ পেনশন সমর্পনকারী (পেনশনের পুরো টাকা তুলে নেয়া) অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা-কর্মচারীর মৃত্যুর পর তার বিধবা স্ত্রী বা বিপত্নীক স্বামী ও প্রতিবন্ধী সন্তান এখন থেকে আজীবন চিকিৎসা ভাতা পাবেন। তাছাড়া তারা বছরে দুটি উৎসব ভাতাও পাবেন।

বিপত্নীক স্বামী সর্বাধিক পনের (১৫) বছর (শতভাগ পেনশন সমর্পনকারী কর্মচারীর অবসর গ্রহণের তারিখ থেকে মোট পনের (১৫) বৎসর মেয়াদ পূর্তির কোনো সময় আবশিষ্ট থাকলে শুধুমাত্র উক্ত সময় পূর্তি পর্যন্ত) মাসিক চিকিৎসা ভাতা ও বছরে ২টি উৎসব ভাতা প্রাপ্য হবেন।

অর্থমন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন থেকে এসব তথ্য পাওয়া গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই সুবিধা গত ২০১৬ বছরের ১ ফেব্রুয়ারী থেকে কার্যকর হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, তবে পুনরায় বিবাহ বন্ধনে আবদ্ধ হলে বিধবা স্ত্রী বা বিপত্নীক স্বামী এই সুবিধা প্রাপ্য হবেন না।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, শতভাগ পেনশন সমার্পনকারীরা শতভাগ পেনশন সমার্পন না করলে যে পরিমাণ মাসিক নিট পেনশন প্রাপ্য হতেন সে ভিত্তিতে উৎসব ভাতার পরিমাণ নির্ধারিত হবে।

আরও উল্লেখ করা হয়, শতভাগ পেনশন সমার্পনকারীর বিধবা স্ত্রী বা বিপত্নীক স্বামী ২০১৬ সালের ১ ফেব্রুয়ারির পূর্বে কোনো চিকিৎসা ভাতা বা উৎসব ভাতা উত্তোলন করে থাকলে তা তাদের পরবর্তীকালে প্রাপ্য চিকিৎসা বা উৎসব ভাতা হতে সমন্বয় করা হবে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত