logo
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • খেলাধুলা
  • কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্তাককে উড়িয়ে দিয়েছে লিভারপুল

কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্তাককে উড়িয়ে দিয়েছে লিভারপুল

কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্তাককে উড়িয়ে দিয়েছে লিভারপুল
ঢাকা, ০৭ ডিসেম্বর, এবিনিউজ : উয়েফা চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বের টিকিট পেতে হার এড়ালেই চলত লিভারপুলের। কিন্তু জেতা তো দূরের কথা, অ্যানফিল্ডে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি রাশিয়ান ক্লাবটি। ফিলিপ্পে কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্তাককে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। জোড়া গোল করেন সাদিও মানে। আর একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো ও মোহামেদ সালাহ।
 
ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার নকআউট পর্ব নিশ্চিত করেছিল আগেই। মঙ্গলবার রাতে টিকিট পায় ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। এবার লিভারপুলও তাদের সঙ্গী হওয়ায় প্রথমবারের মতো ইংল্যান্ডের ৫টি দল চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে শেষ ষোলোয় জায়গা করে নিল।
 
ঘরের মাঠে লিভারপুলের শুরুটা হয় দুর্দান্ত। ৪ মিনিটেই সফল স্পট কিকে দলকে এগিয়ে দেন কুতিনহোর। ডি-বক্সে মিসরের ফরোয়ার্ড সালাহ ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্তাককে উড়িয়ে দিয়েছে লিভারপুল
 
১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৌতিনিয়ো। ডি-বক্সের মধ্যে স্বদেশি ফরোয়ার্ড ফিরমিনোর পাস পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ৩ মিনিট পর ব্যবধান আরও বাড়ান ফিরমিনো। সাদিও মানের চিপ শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লাগার পর ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
 
দ্বিতীয়ার্ধের শুরুতে আরও দুই গোল করে জয় নিশ্চিত করে ফেলে লিভারপুল। ৪৭তম মিনিটে বাঁ-দিক থেকে জেমস মিলনারের ক্রসে দারুণ ভলিতে গোলদাতার তালিকায় নাম লেখান সেনেগালের সাদিও মানে। এর দুই মিনিট পর হ্যাটট্রিক পূরণ করেন কৌতিনিয়ো। তার শট এক ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।
 
৭৬তম মিনিটে ড্যানিয়েল স্টারিজের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন মানে। আর ৮৬তম মিনিটে স্পার্তাকের জাল সপ্তমবারের মতো বল পাঠান সালাহ।
 
৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে উঠল লিভারপুল।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ 

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত