logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

জেনে নিন ফেসবুক পেজ’র সুবিধা

জেনে নিন ফেসবুক পেজ’র সুবিধা

ঢাকা, ০৬ ডিসেম্বর, এবিনিউজ : আজকাল বিভিন্ন সংস্থার যেমন ফেসবুক পেজ আছে, তেমনি অনেক ব্যক্তিও ফেসবুকে পেজ খুলে যোগাযোগ রাখছেন বা আপডেট দিচ্ছেন। প্রতিনিয়ত নিজের কাজের আপডেট দেওয়া থেকে শুরু করে সচেতনতা বৃদ্ধির সব কাজেই ব্যবহার করা হচ্ছে ফেসবুক পেজকে। তবে এখন ব্যবসার কাজেই সব থেকে বেশি মাত্রায় ফেসবুক পেজকে ব্যবহার করা হচ্ছে।

ফেসবুকে বা সার্চ ইঞ্জিনে সার্চ করলে ফেসবুকের পেজগুলোই আগে আসে এবং এগুলো তাড়াতাড়ি খুঁজে পাওয়া যায়।  তাই যদি আপনি চান, মানুষ আপনাকে বা আপনার সংস্থাকে সহজে খুঁজে পাক, তাহলে ফেসবুক পেজে অ্যাকটিভ থাকুন।  ফেসবুক অ্যাকাউন্টে পাঁচ হাজারের বেশি বন্ধু রাখা যায় না। কিন্তু ফেসবুক পেজের ক্ষেত্রে এ রকম কোনো সীমাবদ্ধতা নেই।  আর এই সুবিধার কারণেই ফেসবুকে অ্যাকাউন্টের চেয়ে পেজ থাকাই ভালো।  যদি আপনি বেশি মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে চান, তাহলে ফেসবুক পেজের বিকল্প নেই।

তাছাড়া, ব্যক্তিগত অ্যাকাউন্টে শুধু বন্ধুরাই আপনাকে ট্যাগ করতে পারে।  কিন্তু ফেসবুকে পেজ থাকলে যে কেউ ট্যাগ করতে পারবে।  এতে আপনি বা আপনার সংস্থা অন্যদের কাছে দ্রুত পরিচিতি পাবে।  আপনার দেওয়া পোস্টগুলোও শেয়ার হবে দ্রুত।  যখন আপনি ফেসবুক পেজ খুলবেন, তখন আপনার মাথায় থাকবে এটা সর্বস্তরের মানুষের কাছে পৌঁছানোর জন্য।  সে ক্ষেত্রে আপনি নিশ্চয়ই আপনার কাজ নিয়েই বেশি কথা বলবেন এখানে।  ফলে আপনার ব্যক্তিগত জীবনে এর কোনো প্রভাব পড়বে না।  আপনি আপনার ব্যক্তিগত অ্যাকাউন্টের প্রাইভেসি বাড়িয়ে নিতে পারেন।  ফলে সবাই আপনার পোস্ট দেখতে পারবে না।  অন্যদিকে আপনার যেসব বিষয় জানানো প্রয়োজন, সেগুলো জানাতে নিজের পেজটি ব্যবহার করুন।

আজকাল ফেসবুকে বিভিন্নভাবে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ রয়েছে।  যদিও এ জন্য অর্থ খরচ করতে হয়।  তবে ডিজিটাল প্ল্যাটফর্মে ফেসবুকের বিজ্ঞাপনের কার্যকারিতা প্রমাণিত।  রয়েছে বিভিন্ন পোস্ট বুস্ট করার সুবিধা।  এতে অনেক মানুষের কাছে পৌঁছে যাবে আপনার পোস্টটি।  কিন্তু ব্যক্তিগত প্রোফাইলে ফেসবুকের এই সুবিধা ব্যবহার করার সুযোগ নেই।

তাহলে আর দেরী না করে ফেসবুক অ্যাকাউন্ট খোলার পাশাপাশি ফেসবুকে খুলে ফেলুন আপনার নিজস্ব পেজ৷ দেখবেন চোখের পলকে আপনি পৌঁছে যাচ্ছেন লক্ষ মানুষের কাছে৷

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত