logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

স্মিথের ২১তম টেস্ট সেঞ্চুরি

স্মিথের ২১তম টেস্ট সেঞ্চুরি
ঢাকা, ২৫ নভেম্বর, এবিনিউজ : ৫৯ রানের মাথায় অস্ট্রেলিয়ার তৃতীয় উইকেটের পতন ঘটে। এর পর মাঠে নামেন অধিনায়ক স্টিভেন স্মিথ। পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে জুটি বড় করার চেষ্টা করেন। কিন্তু সেটা বেশি দূর আগায়নি। হ্যান্ডসকম্ব দলীয় ৭৬ রানের মাথায় সাজঘরে ফেরেন। এর পর শন মার্শকে সঙ্গে নিয়ে দ্বিতীয় দিন শেষ করেন। স্মিথ ৬৪ ও মার্শ ৪৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।
 
আজ তৃতীয় দিনে নতুন বলে ইংল্যান্ডের বোলারর চাপ তৈরি করেন। দ্রুত তিনজন সঙ্গীকে হারান স্মিথ। ১৭৫ রানের মাথায় ব্যক্তিগত ৫১ রানে শন মার্শ ফিরে যান। ২০২ রানে অভিষিক্ত টিম পেইন (১৩) ও ২০৯ রানের মাথায় মিশেল স্টার্ক (৬) ফিরে যান। সঙ্গী হারালেও স্মিথ ছিলেন অবিচল। এরপর প্যাট কামিন্সকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন।
 
১৪৮ বলে ৬৪ রান করে দ্বিতীয় দিন শেষ করা স্মিথ আজ আরও ১১৩ বল খেলে নিজের নামের পাশে ৩৬ রান যোগ করেন। ব্যক্তিগত ৯৭ রানের মাথায় স্টুয়ার্ড ব্রডের বলে মিড অফ দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন, যা তার টেস্ট ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি। ২৬৩ বল খেলে ৯টি চারের সাহায্যে এ রান করেন তিনি।
 
ইংল্যান্ডের বিপক্ষে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। ২০১৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৫ রানের ইনিংস খেলেছিলেন। এবার কতদূর যেতে পারেন দেখার বিষয়।
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত