logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

বাউল বাড়িতেই চিরশায়িত বারী সিদ্দিকী

বাউল বাড়িতেই চিরশায়িত বারী সিদ্দিকী

ঢাকা, ২৪ নভেম্বর, এবিনিউজ : বিশিষ্ট সংগীতশিল্পী, বংশীবাদক ও গীতিকার বারী সিদ্দিকীর শেষ ইচ্ছা পূরণ করতেই নেত্রকোনা সদরের কারলি গ্রামের বাউল বাড়িতে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় শেষবারের মতো জানাজা শেষে রাত পৌনে ৭টার দিকে দাফন সম্পন্ন হয়।

এর আগে বিকেলে সাড়ে ৪টায় শহরের সাতপাই এলাকার সরকারি কলেজ মাঠে গুণী এই সংগীতশিল্পীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা ও দাফন কাজে পরিবার আত্মীয়-স্বজনসহ উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বারীর সংগীত ভক্ত অনুরাগীরা।

তারও আগে সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ টেলিভিশন ভবন প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরও আগে সকাল সাড়ে ৯টার দিকে তার প্রথম জানাজা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে।  

উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন বারী সিদ্দিকী। গত ১৭ই নভেম্বর রাতে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধনীর স্কয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হলে তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়েছিল বেশ কয়েকদিন। তার দুটি কিডনি অকার্যকর ছিল বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত