logo
রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • সারাদেশ
  • চিতলমারীতে উদ্ধারকৃত অতিথি পাখি খোলা আকাশে অবমুক্ত

চিতলমারীতে উদ্ধারকৃত অতিথি পাখি খোলা আকাশে অবমুক্ত

চিতলমারীতে উদ্ধারকৃত অতিথি পাখি খোলা আকাশে অবমুক্ত

বাগেরহাট, ২৩ নভেম্বর, এবিনিউজ : বাগেরহাটের চিতলমারী থানা পুলিশের বিশেষ অভিযানে উদ্ধারকৃত বিভিন্ন প্রজাতির অর্ধশত অতিথি পাখি খোলা আকাশে অবমুক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় থানা গেটে দাঁড়িয়ে বন্দি পাখি গুলো অবমুক্ত করা হয়।

গতকাল বুধবার রাতে পুলিশ সুপারের নির্দেশে উপজেলার আড়–য়াবর্ণী গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় পাখিগুলো উদ্ধার করা হয়েছিল।

চিতলমারী থানা অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার জানান, পুলিশ সুপারের নির্দেশের পর বুধবার রাতে থানার এসআই রবীন্দ্রনাথ মন্ডল ও উজ্জল কুমার বিশ্বাস সংর্গীয় ফোর্স নিয়ে বিভিন্ন এলাকায় অতিথি পাখি শিকার ও বিক্রয় রোধে অভিযান পরিচারনা করেন।

এ সময় তারা সদর ইউনিয়নের আড়–য়াবর্ণী গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় অর্ধশত অতিথি পাখি উদ্ধার করে। আজ বৃহস্পতিবার দুপুরে থানার গেটে দাঁড়িয়ে উদ্ধারকৃত পাখিগুলো সর্বসম্মুখে অবমুক্ত করা হয়েছে।

প্রসংগত, প্রতি বছর শীতের শুরুতে এ উপজেলার বিভিন্ন বিল এলকায় অতিথি পাখির আনাগোনা বেড়ে যায়। এ সুযোগে এক শ্রেণীর অসাধু পাখি শিকারী জাল ও ফাঁদ দিয়ে পাখি শিকারের পর বাজারে বিক্রি করে। আর তা কিনতে ভোজন রসিকরা ছুটে আসেন চিতলমারী উপজেলার বিভিন্ন হাট-বাজারে।

এবিএন/এস এস সাগর/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত