শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  

ছাত্র-শ্রমিক সংঘর্ষের পর দিনাজপুরে বাস ধর্মঘট

ছাত্র-শ্রমিক সংঘর্ষের পর দিনাজপুরে বাস ধর্মঘট
দিনাজপুর, নভেম্বর, এবিনিউজ : হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে সাইড দেওয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের পর দিনাজপুরে যান চলাচল বন্ধ রয়েছে।
 
দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রদের ভাঙচুরে ক্ষতিগ্রস্ত যানবাহনের ক্ষতিপূরণ ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। বুধবার রাত থেকে শুরু হওয়া এই ধর্মঘটের ফলে দিনাজপুর জেলার সঙ্গে সারা দেশের যান চলাচল বন্ধ রয়েছে।
 
বুধবার সন্ধ্যায় দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় দুটি বাসে অগ্নিসংযোগসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
 
দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, যতক্ষণ পর্যন্ত দাবি মেনে নেয়া হবে না ততক্ষণ পর্যন্ত ধর্মঘট চলবে।
 
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম প্রত্যক্ষদর্শীদের বরাতে বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি বাস শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল অতিক্রম করছিল। এ সময় সাইড দেওয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে নিবিড় (২২) ও সৌরভ (২৫) নামে দুই শিক্ষার্থী আহত হলে তাদের এম অব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে তিনি জানান।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত