logo
রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • জাতীয়
  • পোপের আগমন উপলক্ষে পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

পোপের আগমন উপলক্ষে পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

পোপের আগমন উপলক্ষে পুলিশের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

ঢাকা, ২২ নভেম্বর, এবিনিউজ : ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের আসন্ন বাংলাদেশ সফরকালে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করবে পুলিশ। আজ বুধবার সকালে পুলিশ সদর দফতর সম্মেলন কক্ষে পোপের সফর উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস আগামী ৩০ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছেন।
 
আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, পোপ ফ্রান্সিস বিশ্বের অন্যতম একজন সম্মানীয় ব্যক্তি। তাঁর বাংলাদেশ সফর ‘আমাদের’ জন্য অত্যন্ত গর্বের, আনন্দের। পোপের সফরকালে পুলিশের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সফরের সকল ভেন্যু এবং ভিভিআইপি গমনাগমনকালে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ এবং র‌্যাব সদস্য মোতায়েন থাকবে।
 
তিনি বলেন, পোপের সফরকালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং এবং তথ্য সংগ্রহ করা হবে। তিনি ব্লক রেইডের মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। পোপের সফরকে কেন্দ্র করে কোন গোষ্ঠী যাতে অহেতুক গুজব ছড়াতে না পারে সে জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিংয়ের জন্য পুলিশ ও র‌্যাব কর্মকর্তাদের নির্দেশনাও প্রদান করেন আইজিপি।
 
সভায় পুলিশ সদরদফতরের অ্যাডিশনাল ডিআইজি (ইন্টারনাল এন্ড স্পেশাল এ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান পোপের সফর উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা তুলে ধরেন।
 

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত