শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৫
logo
feb18  
  • হোম
  • সারাদেশ
  • চকরিয়ায় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে জরিমানা

চকরিয়ায় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে জরিমানা

চকরিয়ায় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে জরিমানা

চকরিয়া, ২২ নভেম্বর, এবিনিউজ : কক্সবাজারের চকরিয়ায় অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার ঠেকাতে অভিযান চালিয়ে বিরামহীনভাবে জরিমানা আদায় করছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) চকরিয়া বিদ্যুৎ সরবরাহ অফিসের কর্মকর্তারা। অভিযানকালে সাতজনের অবৈধ সংযোগ লাইন বিচ্ছিন্ন করা ছাড়াও বিভিন্ন অবৈধ সংযোগ ব্যবহারকারীদের কাছ থেকে ৯ লক্ষ ২৯ হাজার ১৩১ টাকা জরিমানা আদায় করা হয়।

গত ২০ থেকে ২২ নভেম্বর পর্যন্ত চকরিয়া বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী ফয়জুল আলিম আলোর নেতৃত্বে অভিযান চালানো হয়। আজ বুধবার বিকেলে সরেজমিন পরিদর্শন করেন এবং পার্বত্য জেলা বান্দরবানের লামার অধীনে থাকা মানিকপুরের বিদ্যুৎ সঞ্চালন লাইন চকরিয়ার অধিনে ন্যস্ত করায় জরাজীর্ণ অবস্থা থেকে উত্তরণ করতে সংস্কার কাজ শুরু করেন।

চকরিয়া বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী ফয়জুল আলিম আলো জানান, অবৈধ বিদ্যুৎ ব্যবহারের বিরুদ্ধে সার্বক্ষনিক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় উপজেলার পালাকাটা, মাইজঘোনা, মৌলভীরকুম, মাছঘাট ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নে ৭ জন গ্রাহকের অবৈধ বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে এবং অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে ৯ লক্ষ ২৯ হাজার ১৩১ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অবৈধ সংযোগকারীদের মধ্যে রয়েছে- পালাকাটা গ্রামের কাজল মেহের, পূর্ব বড় ভেওলার আলাউদ্দিন, ফরিদুল আলম, দক্ষিণ পালাকাটার মো. নুরুল আলম, কাহারিয়াঘোনার মো. জয়নাল আবদীন ও ভরামুহুরী গ্রামের বাবুল করিম।

তিনি আরও বলেন, অবৈধ বিদ্যুৎ ব্যবহার করার সময় অবৈধ সংযোগকারীদের সনাক্ত করে  তাদের কাছ থেকে জরিমানা আদায় করা  হয়েছে। পাশাপাশি সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে। অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান শুরুর সাথে সাথে পৌরশহরে লোডশেডিং কমে গেছে। সকলের সহযোগিতা পেলে লোডশেডিং মুক্ত করা হবে পৌরসভাকে।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত