logo
রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • শিক্ষাঙ্গন
  • ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইন উদ্বোধন

ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইন উদ্বোধন

ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইন উদ্বোধন

ঢাকা, ২২ নভেম্বর, এবিনিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের উদ্যোগে ‘ঈষবধহ ঈধসঢ়ঁং, ঙঁৎ জবংঢ়ড়হংরনরষরঃু’ এই শিরোনামে ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ বুধবার সকালে ক্যাম্পাসের মল চত্বর থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল হামিদ সহ ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরিচ্ছন্নতা কর্মসূচী উদ্বোধ করে বলেন, অপরিচ্ছন্ন পরিবেশে থাকলে মানুষের মানসিকতার উপরও তার প্রভাব পড়ে, তাই আমাদের আশেপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরী। বিষয়টি দৃষ্টিভঙ্গি ও মনস্তাত্ত্বিক ব্যপার। ক্যাম্পাসের সৌন্দর্য্য ও পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের কর্তব্য। স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীদের এই উদ্যোগকে অন্যান্যরা অনুরসরণ করে এ ধরণের কর্মসূচী পালনে এগিয়ে আসবে বলেও উপাচার্য আশা প্রকাশ করেন।
ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইন উদ্বোধন
তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে এমন একটি পরিস্কার-পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশের ক্যাম্পাস গড়ে তুলতে হবে যেন এটি একটি মডেল ক্যাম্পাসে পরিণত হয়।

এ বিষয়ে ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের সহযোগিতার কথা উল্লেখ করে উপাচার্য বলেন, যেখানে-সেখানে ময়লা-আবর্জনা, কাগজপত্র, আইসক্রিমের খোসা, খাবারের অবশিষ্টাংশ বা এসবের ঠোংগা না ফেলা, বাগানের ফুল ও পাতা না ছেঁড়া, ডাল না ভাঙা, প্রভৃতি বিষয়ে শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত