logo
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭
bijoy

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা
ঢাকা, ২১ নভেম্বর, এবিনিউজ : দুদিন আগে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়ে শাস্তির মুখে পড়েছিলেন তামিম ইকবাল। তা  থেকে শিক্ষা নিতে পারলেন না সাকিব আল হাসান। একদিনের ব্যবধানে সাকিবও করলেন একই ভুল। মেজাজ হারিয়ে খারাপ ব্যবহার করলেন আম্পায়ারের সঙ্গে। যার ফলে তামিমের মতো শাস্তির মুখে পড়তে হলো সাকিবকেও।
 
কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সঙ্গে খারাপ ব্যবহার করায় ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেয়া হয়েছে সাকিবের। সেই সঙ্গে তার খাতায় যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট। আর ১ পয়েন্ট যোগ হলেই সাকিব পড়বেন নিষেধাজ্ঞার মুখে। একই রকম শঙ্কার মধ্যে আছেন জাতীয় দলের ৩ ক্রিকেটার তামিম, সাব্বির রহমান ও লিটন দাস।
 
গতকাল সোমবার কুমিল্লার বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ১২৮ রান করে অলআউট হয় ঢাকা ডায়নামাইটস। রান কম তাই দ্রুত উইকেট তোলার চিন্তায় ছিলেন সাকিব আল হাসান। ২৩ রানে খুলনার ২ উইকেট তুলে নেন ঢাকার বোলাররা। তবে ইমরুল কায়েস উইকেটে দাঁড়িয়ে যান। 
 
নবম ওভারে সাকিবের বলে নিশ্চিত লেগ বিফোর আউট ছিলেন ইমরুল কায়েস। তবে আউট দেননি আম্পায়ার রেনমার মার্টিনেজ। বলটা অফ স্টাম্পের বাইরে পিচ করায় ইমরুলকে নটআউট দেন আম্পায়ার। বিষয়টি মানতে পারেননি সাকিব। আম্পায়ারের ওপর চেঁচিয়ে ওঠেন তিনি। মার্টিনেজ তাকে শান্ত হওয়ার পরামর্শ দেন।
 
সাকিবের পাশাপাশি জরিমানা করা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি পেসার হাসান আলীকেও। সোমবার মোসাদ্দেক হোসেন আউট হওয়ার পর যিনি যে ভঙ্গিতে মোসাদ্দেককে সাজঘরে ফিরতে বলেন সেটি ছিল অখেলোয়াড়সুলভ। সে কারণে তার ম্যাচ ফি এর ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।
 
ম্যাচ শেষে সাকিব-হাসান আলী দুজনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দায় স্বীকার করে নিলে শুনানির প্রয়োজন হয়নি।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত