logo
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭
bijoy
  • হোম
  • সারাদেশ
  • চকরিয়ায় তিন দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

চকরিয়ায় তিন দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

চকরিয়ায় তিন দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

চকরিয়া, ২০ নভেম্বর, এবিনিউজ : কক্সবাজারের চকরিয়া পৌরসভার কাঁচাবাজারস্থ পৃথক তিনটি দোকানে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টিম।  এ সময় তিনটি দোকান থেকে বাজারজাত নিষিদ্ধ ৬’শ ৮০ কেজি পলিথিন জব্দ করা হয়।  পলিথিন পাওয়া দোকান মালিকদের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আজ সোমবার সন্ধ্যায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর উদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে অভিযানে ছিলেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক সাইফুল আশরাব। নিষিদ্ধ পলিথিন পাওয়া বশির স্টোরকে ৪০ হাজার, ইব্রাহিম স্টোরকে ৫০ হাজার ও আল-আমিন সু-স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর উদ্দিন মুহাম্মদ শিবলী নোমান ব্যবসায়ীদের বলেন, পুরো বাজারের পরিচ্ছন্নতা ঠিক রাখতে হবে। প্রতিটি নিত্যপণ্যের মূল্য তালিকা টাঙ্গাতে হবে।  রাস্তা প্রসস্ত রাখতে কিছু দোকান সরাতে হবে।  সকল দোকানদারকে নিষিদ্ধ পণ্য বিক্রয় বন্ধ রাখতে হবে বলে নির্দেশনা দেন।

এতে চকরিয়ার বাজার ও দোকানের পরিবেশ সুন্দর হওয়ার পাশাপাশি সুনাম বৃদ্ধি পাবে।  ভ্রাম্যমাণ আদালত চালিয়ে জরিমানা করতে হবেনা।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত