logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 

ভারতকে বিদায়করে সেমিতে বাংলাদেশ

ভারতকে বিদায়করে সেমিতে  বাংলাদেশ

ঢাকা, ১৪ নভেম্বর, এবিনিউজ : কুয়ালালামপুরে অনুষ্ঠিত এশিয়া কাপ অনূর্ধ্ব ১৯ টুর্নামেন্টে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। বৃষ্টির কারণে প্রায় দুই ঘণ্টা পর খেলা শুরু হয় এতে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ৩২ ওভারে। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক সাইফ হাসান।

প্রথমে ব্যাটিং করে ৩২ ওভারে আট উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে ভারতীয় দল। জবাবে চার ওভার ও আট উইকেট হাতে রেখে ম্যাচটা জিতে নেয় বাংলাদেশ।

রান সংগ্রহ করলেও কখনই স্বস্তিতে ছিলেন না ভারতীয় ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে ভারতকে দুইশ রানের নিচে আটকে রাখে টাইগার বোলাররা। ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ৩৯ রান করেন সালমান খান। এ ছাড়া ৩৪ রান করেন অনুজ রাওয়াত। আর হার্ভিক দেশাই করেন ২১ রান।

টাইগার বোলারদের মধ্যে রকিবুল ইসলাম নেন তিনটি উইকেট। এ ছাড়া নাইম হাসান ও আফিফ হোসেন নেন দুটি করে উইকেট।

১৮৮ রানের লক্ষ্যে  খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন নাইম শেখ ও পিনাক ঘোষ। মাত্র ১৩ ওভারের উদ্বোধনী জুটিতেই তারা তুলে নেন ৮২ রান। ৪৪ বলে তিনটি চার ও দুটি ছয়ে ৩৮ রান করা নাইম ফিরলেও অধিনায়ক সাইফকে নিয়ে এগুতে থাকেন পিনাক। দলীয় ১০৮ রানে ১৬ বলে ১৬ রান করে সাইফ ফিরে আসেন।

এরপর তৌহিদ হৃদয়কে নিয়ে বাকিপথটুকু  ভালোভাবেই পাড়ি দেন পিনাক। তৌহিদ ৩২ বলে ৪৮ ও পিনাক ৭৭ বলে ৮১ রানে অপরাজিত থাকেন।

প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে কষ্টার্জিত জয় পেলেও পরের ম্যাচে মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলাদেশ। অপরদিকে মালয়েশিয়ার বিপক্ষে জিতলেও নেপাল ও বাংলাদেশের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো ভারত। তিন ম্যাচে তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠেছে সাইফ হাসানের দল। সেমিতে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দল।
 

এবিএন/মমিন/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত