logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • শিক্ষাঙ্গন
  • যাত্রা শুরু জবি ভুগোল ও পরিবেশ বিভাগের এ্যালুমনাই এসোসিয়েশনের

যাত্রা শুরু জবি ভুগোল ও পরিবেশ বিভাগের এ্যালুমনাই এসোসিয়েশনের

যাত্রা শুরু জবি ভুগোল ও পরিবেশ বিভাগের এ্যালুমনাই এসোসিয়েশনের

জবি (ঢাকা), ২১ অক্টোবর, এবিনিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের এ্যালুমনাই এসোসিয়েশনের যাত্রা শুরু হয়েছে।  গতকাল শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার স্টার হোটল এন্ড রেস্টুরেন্ট এ বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা এ্যালুমনাইয়ের আহ্বায়ক কমিটি গঠন করে। এই কমিটির মাধ্যমে যাত্রা শুরু হলো এই এ্যালুমনাই এসোসিয়েশনের। আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক এ্যাডভোটেক ওবাইদুল ইসলাম। বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী রাজিব এর সঞ্চালনায় সভায় ১ম ব্যাচের শিক্ষার্থী মনোজ দে বলেন, আমার যখন বিশ্ববিদ্যায় জীবন শেষ করে কর্ম জীবনে প্রবেশ করি তখন বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়েছিলাম। আমরা চাই না আমাদের যারা অনুজ আছে তারা এই সমস্যা গুলোর সম্মুখীন হোক। আমাদের সাথে আমাদের ছোট ভাইদের সম্পর্ক সৃষ্টির লক্ষ্যে আমাদের এই এ্যালুমনাই। যাতে অতীত বর্তমান আর ভবিষ্যতের সেতুবন্ধন সৃষ্টি করতে পারি।

বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থী পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাজন তালুকদার অপূর্ব বলেন, আমাদের একটি প্লাটফরম দরকার।  আমাদের মাঝে যে গ্যাপ গুলো আছে তা পূরনের জন্য একটি সংগঠন দরকার। অন্যান্য পুরাতন বিশ্ববিদ্যারয়ের শিক্ষার্থীদের মাঝে যে বন্ধন আছে তা আমাদের মাঝে সৃষ্টি হয়নি। এর একটি মূল কারণ হতে পারে আমাদের হল নেই। তবে আমরা খুব তারাতারি এটাকে ওভারকাম করতে পারব। এনবিআর এ চাকুরীরত বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী মতিউর রহমান বলেন, আমারা চাকুরী ক্ষেত্রে যে অভূতপূর্ব যে সাফল্য     দেখিয়েছি তা আরো বেশি করে দেখানো যেতো যদি আমাদের মাঝে মেলবন্ধন তৈরী হতো। অগ্রনী ব্যাংকের সিনিয়র অফিসার বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ আল কাফী বলেন, আমার নিয়োগের সময় একই সাথে আমাদের বিভাগের ২৫ জনের অগ্রনী ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে চাকুরী হয়।

সভায় আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগে একটি পূর্ণাঙ্গ এ্যালুমনাই গঠনের লক্ষ্যে এ্যাডভোটেক ওবাইদুল ইসলাম কে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য সচিব হলেন জবি’র ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক শিক্ষার্থী ও সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার। কমিটির যুগ্ন আহ্বয়ক হলেন জসিম উদ্দিন, সঞ্জয় দেব জনি, কামাল হোসেন, ওবায়দুল্লাহ মিয়া,রাজীব মিয়া, আক্তারুজ্জামান, মাসূদুর রহমান,

মহসিন আলী, শামসুল আলম , উজ্জল হোসেন,ইমন খান, মতিউর রকমান, রাজন চন্দ্র ঘোষ,জামাল উদ্দিন,ইমদাদুল হক,সজীব আহমেদ, তানভীর আহমেদ, আশিকুর রহমান, জান্নাতুল মুন্নী,শাহাদাৎ হোসেন , জহির রায়হান আগুন,সুবীর দাস, কামরুল ইসলাম,জাহিদুল ইসলাম। কোষাধ্যক্ষ বিশ্বজিৎ মল্লিক, দপ্তর সম্পাদক জিয়াউর রহমান মিশু, সহ-দপ্তর মাজেদ সজীব এছাড়া সদস্যরা হলেন, আরিফ আহমেদ, ইন্দ্র জ্যোতি, শাহান আরা,মোজাহিদুল ইসলাম,জুনায়েদ আব্দুর রহমান, জুয়েল রানা , রাসেল আহমেদ,ফারজানা রহমান,চয়ন সরকার,আল রাজী মাহমুদ, ইকরামুল ইসলাম রাজু, মোহাম্মদ আলী, হিমেল দে, নাসের বিপু, হৃদয় পাল,জয় শর্মা, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

এবিএন/ওবায়দুল হক/জসিম/তোহা

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত