logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 

তিন দশক পর অভিনয়ে তমালিকা

তিন দশক পর অভিনয়ে তমালিকা

ঢাকা, ২১ অক্টোবর, এবিনিউজ : মাত্র ৩ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে তমালিকা কর্মকারের অভিনয় শুরু। ১৯৭৮ ও ১৯৮০ সালে ‘নতুন কুঁড়ি’তে অভিনয়, আবৃত্তি, নাচে অংশগ্রহণ করে নাচে সেরার পুরস্কার পেয়েছিলেন। ওই সময় শিশুশিল্পী হিসেবে বাংলাদেশ বেতারে অভিনয় করেছিলেন। এবার আবারো ফিরলেন বেতারে।

তমালিকা জানান, মূলত বেতারের আমন্ত্রণ ও সময়ের অভাবে এত বছর কাজ করা হয়নি। দীর্ঘ তিন দশক পর একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক তারেক মঞ্জুরের রচনা ও সৈয়দা ফরিদা ফেরদৌসী যাত্রী প্রযোজিত নাটকটির নাম ‘রেবা ও তার বিড়াল’।

৫৬ পর্বের এ ধারাবাহিকের রেকর্ডিংয়ে সম্প্রতি অংশ নিয়েছেন তমালিকা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তিন দশক পর বেতারের নাটকে অভিনয় করতে গিয়ে অনেক আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। কত যে স্মৃতি মনে পড়ছিল! যারা আমাকে আবারো বেতারের নাটকে কাজ করার জন্য আগ্রহ নিয়ে স্মরণ করেছেন, ডেকেছেন তাদের প্রতি কৃতজ্ঞ।’

নভেম্বরে ‘রেবা ও তার বিড়াল’ বেতারে প্রচার শুরু হবে। এদিকে রোববার শুরু হতে যাওয়া আরণ্যক নাট্যদলের ৪৫ বছর পূর্তিতে ‘পুষ্প ও মঙ্গল আন্তর্জাতিক নাট্যোৎসব’-এ মামুনুর রশীদ রচিত ও নির্দেশিত ‘রাঢ়াং’ এবং মান্নান হীরা রচিত ও মামুনুর রশীদ নির্দেশিত ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করবেন তমালিকা ।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত