logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট
টাঙ্গাইল, ২১ অক্টোবর, এবিনিউজ : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল শুক্রবার ভোর থেকে সৃষ্ট যানজট আজ শনিবার সকালেও রয়েছে। ফলে মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে চন্দ্রা পর্যন্ত যানবাহন চলাচল করছে খুবই ধীরগতিতে। এতে রাস্তা পাড়ি দিতে দ্বিগুণের বেশি সময় লেগে যাচ্ছে। এ কারণে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা। 
 
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও গাজীপুরের চন্দ্রা থেকে কালিয়াকৈর-নবীনগর সড়কের বিভিন্ন জায়গায় এমনিতেই গর্ত, বৃষ্টিতে এসব গর্তে জমেছে পানি। একই সঙ্গে চলছে ৪ লেন তৈরির খোঁড়াখুঁড়ির কাজ। এতে শুক্রবার ভোররাত থেকে শুরু হয় যানজট। রাস্তা পার হতে সময় লাগছে দ্বিগুণেরও বেশি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট
গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি ও বৃষ্টির কারণে বেশির ভাগ রাস্তায় খানা-খন্দ ও ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় মহাসড়কে যানবাহনের ধীরগতি সৃষ্টি হচ্ছে। এ ছাড়া চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কের অধিকাংশ স্থানে পিচ ঢালাই উঠে ছোট-বড় অসংখ্য খানা-খন্দ সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
 
তিনি জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেনে উন্নীত করার জন্য কয়েকটি স্থানে সড়ক কাটা হয়েছে। এ ছাড়া অতিরিক্ত বর্ষণের কারণে রাস্তায় পানি জমে রয়েছে। এ কারণে যানবাহন খুবই ধীর গতিতে চলছে। তবে বৃষ্টি কমে গেলেই যানচলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
এবিএন/সাদিক/জসিম/এসএ

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত