logo
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭
 

লো-স্কোরিং ম্যাচে আবার শ্রীলঙ্কার হার

লো-স্কোরিং ম্যাচে আবার শ্রীলঙ্কার হার

ঢাকা, ২১ অক্টোবর, এবিনিউজ : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে পাকিস্তান করেছিল ২৯২ রান। এখন পর্যন্ত সিরিজে সেটাই দলীয় সর্বোচ্চ। এরপরে আর কোন দলেরই রান ২২০ এর ঘর পার করে নি। এবং প্রতিটি ম্যাচেই শ্রীলঙ্কা ছিল পরাজিত দল। শুক্রবারও এর ব্যতিক্রম হল না। শারজায় সিরিজের চতুর্থ ম্যাচেও হেরেছে তারা। লঙ্কানদের দেয়া মাত্র ১৭৪ রানের লক্ষ্য ৭ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় পাকিস্তান। ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ৪টি ম্যাচই জিতল তারা।

শারজায় টস জিতে ব্যাটিং নেয়া শ্রীলঙ্কা ২ রানেই প্রথম উইকেট হারায়। ব্যাটসম্যানরা যাওয়া-আসার ধারা অব্যাহত রাখলে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৯৯ রান তোলে লঙ্কানরা। সেখান থেকে ১৭৩ রানে পৌঁছানোর পিছনে সবচেয়ে বড় অবদান লাহিরু থিরিমান্নের। তার ৯৪ বলে ৬২ রানের ইনিংস বড় বিপর্যয় থেকে রক্ষা করে উপুল থারাঙ্গার দলকে। ৪৩.৪ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৭৩ রানই তুলতে পারে তারা। তিনটি উইকেট পান ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ১ নম্বর বোলার হাসান আলি।

ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রানেই তিন উইকেট হারায় পাকিস্তান। সেখান থেকে বাবর আজম ও শোয়েব মালিকের অপরাজিত ১১৯ রানের জুটি জয় এনে দেয় দলকে। দুজনেই ৬৯ রান করে অপরাজিত থাকেন। ৩৯ ওভারেই লক্ষ্য পেরিয়ে যায় পাকিস্তান। ম্যান অফ দ্য ম্যাচ হন ডানহাতি ব্যাটসম্যান বাবর।

শারজাতেই সোমবার সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দলদুটি। ম্যাচটি জিতলে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার জবাব দেয়ার সুযোগ পাবে পাকিস্তান। আর শ্রীলঙ্কার জন্য ম্যাচটি টানা ১১ ওয়ানডে হারের বৃত্ত ভাঙার সুযোগ।

এবিএন/শংকর রায়/জসিম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত