logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

এবারের ফ্রাঙ্কফুর্ট বইমেলায় বাংলাদেশি স্টল

এবারের ফ্রাঙ্কফুর্ট বইমেলায় বাংলাদেশি স্টল

ঢাকা, ০৪ অক্টোবর, এবিনিউজ : এবার ৬৯তম ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশ নিচ্ছে বাংলাদেশের ‘আগামী প্রকাশনী’। জার্মান সরকার ও ফ্রাঙ্কফুর্ট বইমেলা কর্তৃপক্ষ পরিচালিত একটি কর্মসূচিতে বাংলাদেশ থেকে অতিথি পাবলিশার্স হিসেবে নির্বাচিত হয়েছেন আগামী প্রকাশনীর নির্বাহী পরিচালক মিতিয়া ওসমান তিসমা। আগামী প্রকাশনীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার মিতিয়া ওসমান তিসমা ভোরে তার্কিজ এয়ারের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন। তিনি ৬ থেকে ১৫ অক্টোবর বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। এই কর্মসূচির আওতায় তার যাবতীয় খরচ আমন্ত্রিত কর্তৃপক্ষ বহন করছে। মেলায় আগামী প্রকাশনীকে সৌজন্য স্টল বরাদ্দ করেছে। বইমেলা চলবে ১১ থেকে ১৫ অক্টোবর। স্টল নং Hall 5.1/B 134। মেলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এ www.buchmesse.de/de ওয়েবসাইটে।

এই বিষয়ে জার্মান বুক অফিস বুলেটিনের ২৬০ এডিশনে তার সাক্ষাৎকার ছাপা হয়েছে। ২৬৫ এডিশনে তার পরিচিতিতে বলা হয়েছে- ‘আগামী প্রকাশনীর নির্বাহী পরিচালক মিতিয়া ওসমান তিসমা, বাংলাদেশ আমন্ত্রণ প্রোগ্রাম-২০১৭ এর জন্য নির্বাচিত হয়েছেন।’

আগামী প্রকাশনীর ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯৮৬ সালে ঢাকায় প্রতিষ্ঠিত আগামী প্রকাশনী বাংলাদেশের শীর্ষ প্রকাশনা সংস্থাগুলোর মধ্যে একটি। আগামী প্রকাশনী মুক্তিযুদ্ধের উপর সবচেয়ে বেশি বই প্রকাশের জন্য বিখ্যাত। সংস্থাটি, সৃজনশীল মননশীল, ও গবেষণাধর্মী বই প্রকাশ করে।

এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ এ সময়ের দেশের শীর্ষস্থানীয় লেখক, কবি, সাহিত্যিক, রাজনীতিক, শিক্ষাবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবীর প্রতিনিধিত্বশীল ও নির্ভরযোগ্য বই প্রকাশ করে। এখন পর্যন্ত দুই হাজারেরও বেশি শিরোনামের বই প্রকাশ করেছে। এই তালিকায় রাজনীতি, আত্মজীবনী, স্মৃতিকথা, কবিতা, প্রবন্ধ বাংলা ও ইংরেজিতে উভয় ভাষার বই এবং শিশুদের বই রয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত