logo
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭
bijoy

ইনস্টাগ্রাম লাইভ ভিডিওতে ফেইস ফিল্টার

ইনস্টাগ্রাম লাইভ ভিডিওতে ফেইস ফিল্টার
ঢাকা, ২৪ সেপ্টেম্বর, এবিনিউজ : নতুন ফিচার নিয়ে এসেছে  ছবি শেয়ারিং মাধ্যম ইনস্টাগ্রাম। ফিচারটি ব্যবহারের জন্য লাইভের আগে বা লাইভ চলাকালীন স্ক্রিনের উপরে ডানপাশে একটি ফেইস ট্যাপ বাটন আসবে। তখন সেখান থেকে ব্যবহারকারী যেকোনো ফেইস ট্যাপ করতে পারবেন, আর নতুন একটি চেহারা ধারণ করতে পারবেন।
 
এছাড়াও সেখান থেকে বিভিন্ন ফিল্টার ব্যবহার করা যাবে। নতুন এই ফিল্টার ফিচারটির কথা গত মঙ্গলবার প্রতিষ্ঠানটি একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে। তবে ইতোমধ্যেই অ্যাপটিতে লাইভ ভিডিও করার একটি আকর্ষণীয় ফেইস ফিল্টার রয়েছে। আগামী সপ্তাহ থেকেই ‘সানগ্লাস’ ফেইস ফিল্টারটি লাইভ ভিডিও করার সময় পাওয়া যাবে। এই ফিল্টারে ট্যাপ করে এর সিনারিও বদল করা যাবে।
 
লাইভ সম্প্রচার শেষ হওয়ার পরে ব্যবহারকারীর কাছে সেগুলো শেয়ার বা রিপ্লে দেওয়ার একটি অপশন রাখছে। এছাড়াও ‘বাতিল করা’ অপশন নির্বাচন করার বিকল্প রয়েছে। সেক্ষেত্রে লাইভ ভিডিওটি অ্যাপ থেকে মুছে যাবে।
 
তবে সম্প্রতি ব্যবহারকারী বিবেচনায় ইনস্টাগ্রামের চাহিদা বেড়েই চলেছে। এমনকি এটি স্ন্যাপচ্যাটের চেয়ে এখন অনেক বেশি ব্যবহারে ঝুঁকছেন। ছবি শেয়ারিং প্লাটফর্মটিতে এখন মাসিক ৭০ কোটি ব্যবহারকারী সক্রিয় থাকছেন।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত