logo
সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • গোবিন্দগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের দাবিতে মানববন্ধন

গোবিন্দগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের দাবিতে মানববন্ধন

গোবিন্দগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের দাবিতে মানববন্ধন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা), ২৩ সেপ্টেম্বর, এবিনিউজ : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বন্যা ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ২ শতাধিক পরিবার সাহায্য সহযোগিতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। ক্ষতিগ্রস্ত পরিবার অভিযোগ করে সরকারী সাহায্যের দাবীতে নদীর তীঁরে মানববন্ধন ও নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেছে।

অভিযোগে জানা গেছে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদী হরিরামপুর ইউনিয়নের পারধুন্দীয়া গ্রামের অধিকাংশ বাড়ী ঘর এবারের বন্যার কড়াল গ্রাসে ও নদী ভাঙ্গনে বিলিন হয়ে গেছে। ঐ গ্রামের ক্ষতিগ্রস্থ্য ২ শতাধিক পরিবার অভিযোগ করেন বলেন, বন্যা থেকে এ পর্যন্ত কোন প্রকার সাহায্য সহযোগিতা পাইনি।

অপরদিকে কাজ কর্ম না থাকায় পরিবার পরিজন নিয়ে অনাহারে , আর্ধাহারে মানবেতর জীবন যাপন করছি। সরকারী সাহায্য সহযোগিতার দাবীতে ক্ষতিগ্রস্থ্য অসহায় পরিবার করতোয়া নদীর তীঁরে মানববন্ধন করে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেছেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, খায়রুল ইসলাম , শাহীন আকন্দ , শহিদুল ইসলাম , আব্দুল ওয়াহেদ আলী , নজরুল ইসলাম ও শাহারুল ইসলাম প্রমূখ।

এ বিষয়ে হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাজাহান আলী সাজু বলেন , বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারী বরাদ্ধ সঠিক ভাবে বিতরণ করা হয়েছে। তবে হরিরামপুর ইউনিয়নটি নদী বেষ্ট্রিত হওয়ায় ক্ষয়ক্ষতির পরিমান অনেক বেশি।

ক্ষতির তুলনায় সরকারী সাহায্যের পরিমান অপ্রতুল হওয়ায় সবার কাছে সাহায্য পৌঁছানো সম্ভব হয়নি। তবে পর্যায়ক্রমে সবার কাছে সাহায্য পৌছেঁ যাবে। এজন্য অধিক বরাদ্ধ দেয়ার জন্য কর্তৃপক্ষের নিকট দাবিও জানান চেয়ারম্যান।

এবিএন/তাজুল ইসলাম প্রধান/জসিম/এমসি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত