logo
বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
bijoy

বাজারে আইলাইফের নতুন ল্যাপটপ

বাজারে আইলাইফের নতুন ল্যাপটপ
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, এবিনিউজ : মার্কিন ল্যাপটপ ব্র্যান্ড আই-লাইফের নতুন মডেলের ল্যাপটপ জেড-এয়ার এইচ২ বাংলাদেশের বাজারে অবমুক্ত করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার  ঢাকার উত্তরা ক্লাবে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন আই-লাইফের কান্ট্রি ম্যানেজার মোহাম্মাদ নাছির উদ্দিন, ল্যাপটপের পরিবেশক সুরভী এন্টারপ্রাইজের চেয়ারম্যান মোহাম্মদ মাসুম, পরিচালক যাকের রিয়াদ ও হেড অফ বিজনেস আব্দুল কাইউম খান।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, মূলত সৌখিন ও মধ্যবিত্তদের জন্যই এই ল্যাপটপ। আরব ও আফ্রিকার দেশগুলোতে ব্যাপক সফলতার পরে এই ল্যাপটপটি বাংলাদেশের বাজারে অবমুক্তের ঘোষণা দেওয়া হয় বলে জানান আই-লাইফের কান্ট্রি মান্যাজার মোহাম্মাদ নাছির উদ্দিন। তিনি ল্যাপটপটির বিস্তারিতও তুলে ধরেন। হালকা ওজনের ল্যাপটপটি ভ্রমণেও নিত্যসঙ্গী হয়ে থাকবে। ঘরে-বাইরে ইন্টারনেট ও ই-মেইল ব্রাউজিং, মুভি দেখার জন্য আদর্শ হতে হতে পারে ল্যাপটপটি। 
 
১৪ ইঞ্চি আইপিএস ডিসপ্লেসহ নতুন এই ল্যাপটপটি ১৬.২ মিলিমিটার পাতলা, ওজন ১.৪ কেজি। ল্যাপটপে রয়েছে‍ ১.১ থেকে ২.৪ গিগাহার্টজ গতির উচ্চক্ষমতার ইন্টেল প্রসেসর। ৩ জিবি ডিডিআর ৩ র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক। ৩২ জিবি ইন্টার্নাল মেমোরির ল্যপটপটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, যা কিনা ব্যবহারকারীকে টানা ৬-৭ ঘণ্টা ওয়ার্কিং ব্যাকআপ দেবে।
 
অনলাইন শপ পিকাবু, দারাজ, আজকের ডিল ও কিকশা থেকে ল্যাপটপটি কেনা যাবে। পাওয়া যাচ্ছে বিভিন্ন প্রযুক্তি বাজারে। ল্যাপটপটির দাম ২১ হাজার ৫০০ টাকা। সঙ্গে উপহার হিসেবে থাকছে আকর্ষণীয় ব্যাগ।
 
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত